1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

লাইফসাপোর্টে বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১০ আগস্ট, ২০১৬
  • ২৪৩ বার

লাইফ সাপোর্টে বঙ্গবন্ধু হত্যা মামলার বাদী এএফএম মাহিতুল ইসলাম। তার দুটো কিডনিই সম্পূর্ণ বিকল। এছাড়াও তিনি নিউমোনিয়ায় আক্রান্ত। ৬৩ বছর বয়সী মাহিতুল ইসলামের সুচিকিৎসার্থে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ বুধবার নয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে।

বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান এএফএম মাহিতুল ইসলামের চিকিৎসার নিয়মিত খোঁজখবর রাখছেন।

কমিটির সদস্যরা হলেন- কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জি, অ্যানেসথেসিওলজির চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক, নিউরো মেডিসিনের অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান ভূঁইয়া, নেফ্রোলজির অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, অ্যান্ডোক্রাইনোলজি মেডিসিনের অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন, মেডিসিনের (রেসপাইরেটরি উইং) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, নেফ্রোলজির অধ্যাপক ডা. আছিয়া খানম, ইন্টারনাল মেডিসিনের অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদ এবং অ্যানেসথেসিওলজির সহযোগী অধ্যাপক ডা. এ কে এম কামরুল হুদা।

এছাড়া অ্যানেসথেশিয়া, এনালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক, সহযোগী অধ্যাপক ডা. এ কে এম কামরুল হুদা ও সহযোগী অধ্যাপক ডা. মনোতোষ কুমার মণ্ডল মাহিতুল ইসলামের চিকিৎসায় সার্বক্ষণিক নিয়োজিত আছেন।

জানা গেছে, মাহিতুল ইসলাম সম্প্রতি কিডনির সমস্যা নিয়ে বিএসএমএমইউ’র নেফ্রোলজি বিভাগের অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমের অধীনে ভর্তি হন। পরবর্তীতে তাকে বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের আইসিইউতে চিকিৎসা দেয়া হয়। সেখানে অবস্থার উন্নতি হলে কেবিনে নেয়া হয়। ফের অবস্থার অবনতি হলে গত ২৬ জুলাই পুনরায় আইসিইউতে নেয়া হয় এবং বর্তমানে সেখানেই তিনি চিকিৎসাধীন।

বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার কর্তৃক গণমাধ্যমে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অ্যানেসথেশিয়া, এনালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক জানিয়েছেন, এএফএম মাহিতুল ইসলাম বর্তমানে আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন। তার কিডনির কার্যকারিতা প্রায় শেষ পর্যায়ে। যে কারণে তাকে একদিন পর পর ডায়ালাইসিস দেয়া হচ্ছে।

এছাড়া তার ফুসফুসের সংক্রামক (নিউমোনিয়া) মারাত্মক আকার ধারণ করেছে,যা কোনো জীবাণুনাশকেই ভালোভাবে কাজ করছে না। মস্তিষ্কের কার্যকারিতা অনেকটাই ডায়ালাইসিসের ওপর নির্ভরশীল।

বিএসএমএমইউ ভিসি মাহিতুল ইসলামকে দেখতে আজ (বুধবার) আইসিইউতে যান। এ সময় তার সঙ্গে ছিলেন  (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল, অ্যানেসথেশিয়া, অ্যানালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog