1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:৪৩ অপরাহ্ন

ভোমরা স্থলবন্দরে ৩৩ কোটি টাকা মূল্যের ভারতীয় পাথর জব্দ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৪ আগস্ট, ২০১৬
  • ৮৭ বার

সাতক্ষীরা: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পৃথক চালানে কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়ার অভিযোগে ১৩শ’ ৮ টন ভারতীয় পাথর জব্দ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) দিবাগত রাত ১১টার দিকে বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) সামছুল আলম  এ খবর নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ১১ আগস্ট সিঅ্যান্ডএফ এজেন্ট এম করিমের তত্ত্বাবধানে আমদানিকৃত ৬৮৮ টন ভারতীয় পাথরের মধ্যে ৮৮ টনের কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়ায় অভিযোগে বিজিবি ও কাস্টমসের সমন্বিত নিরীক্ষা শেষে ৩৪টি ট্রাকসহ ৬৮৮ টন ভারতীয় পাথর জব্দ করা হয়।

এ ব্যাপারে আইন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ভোমরা কাস্টমসে জব্দকৃত পাথর জমা করা হয়েছে। একই সাথে মামলা দায়ের করা হয়েছে বলেও ‍জানান তিনি।

তিনি আরও বলেন, গত ১২ আগস্ট মধুমতি এন্টারপ্রাইজের তত্ত্বাবধানে আমদানিকৃত ৬২০ টন ভারতীয় পাথরের মধ্যে ৮০ টনের কাস্টমস ডিউটি ফাঁকি দেওয়ায় অভিযোগে শনিবার বিজিবি ও কাস্টমসের সমন্বিত নিরীক্ষা শেষে ৩১টি ট্রাকসহ ৬২০টন ভারতীয় পাথর জব্দ করা হয়। জব্দকৃত মালামাল ভোমরা কাস্টমসে জমা করা হয়েছে। এ ঘটনায় দায়েরকৃত মামলা নম্বর- ৬৮২।

বিজিবি জানায়, চালান দুটির আমদানি সংক্রান্ত তথ্যাদি বাঁশকল চেক পোস্টে জমা করার পর ডিউটি ফাঁকির বিষয়টি চিহ্নিত হয়। পরবর্তীতে ভোমরা কাস্টমস কর্তৃপক্ষ এবং বিজিবি যৌথ নিরীক্ষা পরিচালনা করে। এতে ডিউটি ফাঁকির বিষয়টি প্রমাণিত হওয়ায় সমুদয় মালামাল বিজিবি কর্তৃক জব্দ করা হয়।

৬৫টি ট্রাকসহ জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ৩৩ কোটি টাকা বলে জানা গেছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog