1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

চাইনিজ মিক্সড ভেজিটেবল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৫ আগস্ট, ২০১৬
  • ১০৮ বার

আমিষের প্রতি দুর্বলতা থাকলেও সবজি খেতে চান না অনেকেই। বিশেষ করে বাড়িতে শিশু কোনো সদস্য থাকলে অনেকটা যুদ্ধ করেই খাওয়াতে হয় সবজির বিভিন্ন আইটেম। এদিকে আবার খাদ্যতালিকায় সবজি না রাখলে তা অনেকটাই অসম্পূর্ণ থেকে যায়। ঘাটতি দেখা দেয় পুষ্টিরও। তাই সবজি তো খেতেই হবে। তবে এমন একটি উপায় আছে যেভাবে রান্না করলে সবজি শুধু খাওয়াই হবে না, চেটেপুটে খাওয়া হবে। ঠিক ধরেছেন, বলছি চাইনিজ মিক্সড ভেজিটেবলের কথা। রইলো রেসিপি-

উপকরণ : মুরগির হাড় ছাড়া মাংস হাফ কেজি, রসুন কুচি ১ টেবিল চামচ, পেঁপে লম্বা চিকন কুচি ৪ ভাগের এক কাপ, চিচিঙ্গা ৪ ভাগের এক কাপ, পাতা কপি ৪ ভাগের এক কাপ, ফুলকপি হাফ কাপ, বরবটি চারভাগের এক কাপ, চালকুমড়া চারভাগের এক কাপ, চিনি ১ চা চামচ, কর্নফ্লাওয়ার ১ টেবিল চামচ, কাঁচামরিচ ফালি ৪-৫টি, স্বাদ লবণ ১ চা চামচ, গোল মরিচ গুঁড়া হাফ চা চামচ, ফিশ সস ১ টেবিল চামচ, সয়াসস ১ টেবিল চামচ, ওয়েস্টার সস ১ টেবিল চামচ, লবণ পরিমাণমতো, তেল আধা কাপ, ধনেপাতা কুচি চার ভাগের এক কাপ।

প্রণালি : প্রথমে মুরগির মাংস ছোট ছোট কিউব করে কেটে নিন। সব সবজি লম্বা করে কেটে ধুয়ে হালকা ভেজে নিন। এবার কড়াইয়ে তেল দিয়ে রসুনের ফোড়ন দিন। আদা বাটা দিয়ে কষিয়ে নিন। কষানো হলে মুরগির মাংস একটু কর্নফ্লাওয়ার মেখে তেলে দিয়ে কষিয়ে নিন। সবজিগুলো দিয়ে দিন। সব সস একসঙ্গ দিয়ে দিন। হয়ে গেলে ওপরে কাঁচা মরিচ ফালি, ধনেপাতা কুচি ও কর্নফ্লাওয়ার গুলিয়ে দিয়ে নামিয়ে নিন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog