1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১২ জুন ২০২১, ০৫:৫৭ অপরাহ্ন

ভিক্ষুককে দান করে বিতর্কে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২০ আগস্ট, ২০১৬
  • ৯৬ বার

মেলবোর্নের রাস্তায় এক ভিক্ষুককে মাত্র পাঁচ ডলার দান করায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল। বিষয়টি সামাজিক মাধ্যমে বেশ বিতর্কের সৃষ্টি করেছে। অনেকেই তাকে দেখছেন একজন কৃপণ মানুষ বলে মন্তব্য করছেন। খবর বিবিসির।

টার্নবুল অর্থনীতি বিষয়ক একটি গুরুত্বপূর্ণ বক্তৃতা দিতে যাওয়ার পথে এক ভিক্ষুককে দেখতে পেয়ে দাঁড়ান এবং তার সঙ্গে হাত মেলান। তিনি ভিক্ষুকের সামনে রাখা কফির কাপে গুজে দেন পাঁচ ডলার। কিন্তু উদারতা দেখানোর এই সাধারণ কাজটিকে ঘিরে অল্পসময়ের মধ্যেই সামাজিক মাধ্যমে শুরু হয় সমালোচনা।

মাত্র পাঁচ ডলার দান করায় বিভিন্ন দৃষ্টিভঙ্গি থেকে লোকজন প্রধানমন্ত্রীর সমালোচনা করতে শুরু করেন। অনেকেই তাকে কৃপণ স্বভাবের বলে উল্লেখ করেন। তাদের বক্তব্য টার্নবুল একজন বিত্তশালী মানুষ। এভাবে পাঁচ ডলার দান করার মাধ্যমে তার কৃপণতা প্রকাশ পেয়েছে।

অস্ট্রেলিয়ার ডেইলি মেইল পত্রিকায় তাকে একজন কৃপণ ব্যক্তি হিসেবে অভিহিত করা হয়েছে। এদিকে, মেলবোর্নের লর্ড মেয়র রবার্ট ডোয়েল বলছেন, এভাবে ভিক্ষুকদের হাতে টাকা পয়সা দেয়া হলে তাদের মাদক সেবনের প্রবণতা দেখা দেয় এবং এর ফলে দারিদ্র আরও বেড়ে যায়। এর বদলে টার্নবুল কোনও দাতব্য সংস্থাকে অর্থ দিতে পারতেন বলেও তিনি মন্তব্য করেন।

অনেকে আবার মনে করছেন ক্যামেরার সামনে নিজের উদারতা দেখানোর জন্য লোক দেখানো দান করেছেন প্রধানমন্ত্রী। তবে শুধু অনেকেই আবার তাকে সমর্থনও করেছেন। টুইটারে একজন লিখেছেন, আমি তাকে দেখছি এমনভাবে যিনি কাউকে দান করছেন।

টার্নবুল একটি রেডিও স্টেশনে তার প্রতিক্রিয়ায় বলেন, ভিক্ষারত লোকটিকে দেখে তিনি কষ্ট অনুভব করেছিলেন এবং এটা ছিল তার প্রতি মানবিক একটি প্রতিক্রিয়া।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog