1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:৪২ অপরাহ্ন

‘অংশীজনদের’ সহযোগিতা চায় এনবিআর

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২২ আগস্ট, ২০১৬
  • ২৫৪ বার

ঢাকা: রাজস্ব সংগ্রহ ও জনগণের মধ্যে রাজস্ব সচেতনতা বৃদ্ধিতে ব্যাপক প্রচার প্রচারণায় অংশীজনদের সহযোগিতা চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার (২১ আগস্ট) এনবিআর সম্মেলন কক্ষে ‘২০১৬-১৭ অর্থবছরের রাজস্ব সংগ্রহে অংশীজনের ভূমিকা: প্রচার সংক্রান্ত পার্টনারশিপ ডায়ালগ’ শীর্ষক সভায় এ সহযোগিতা চাওয়া হয়। এতে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান সভাপতিত্ব করেন।

সভায় রাজস্ব বিষয়ক ব্যাপক প্রচার-প্রচারণায় তথ্য মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, এটুআই প্রকল্প এবং ডাক ও টেলিযোগাযোগ প্রকল্পে সহায়তা চাওয়া হয়।

তথ্য মন্ত্রণালয়ের অধীনে ইলেকট্রনিক, প্রিন্ট, রেডিও ও অনলাইনে টিভিসি, নাটক, বিজ্ঞাপন ও রাজস্ব বিষয়ক সংবাদ বুলেটিন প্রকাশ করার আহ্বান জানানো হয়। এছাড়া গণযোগাযোগ অধিদফর, চলচ্চিত্র ও প্রকাশ অধিদফতর, মাঠ পর্যায়ের তথ্য কর্মকর্তাদের মাধ্যমে প্রচার প্রচারণা চালানো হবে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগে সহযোগিতার এসএমএস খাম ও পোস্ট কার্ডে রাজস্ব বিষয়ক স্লোগান লিখে সহযোগিতা তৈরি করা হবে বলে বৈঠকে আলোচনা হয়।

চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী সম্প্রতি চট্টগ্রাম সফরকালে ‘আমরা কর দেবো স্বাবলম্বী হবো’ মর্মে উল্লেখ করে রাজস্ব আহরণের ওপর গুরুত্বারোপ করেছেন। গত ৪ আগস্ট বার্ষিক কার্যসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সংগ্রহ করা রাজস্ব সুষ্ঠুভাবে ব্যবহারের ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন।

করদাতা, রাজস্ব ও বিনিয়োগবান্ধব রাজস্ব প্রশাসন ব্যবস্থা গড়ে তোলার ক্ষেত্রে সহযোগিতার জন্য সংবাদমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন চেয়ারম্যান।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog