1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:০৩ অপরাহ্ন

জয়ে শুরু অস্ট্রেলিয়ার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২২ আগস্ট, ২০১৬
  • ১৩৮ বার

টেস্ট সিরিজে শ্রীলঙ্কার কাছে ধবলধোলাই হয়েছিল অস্ট্রেলিয়া। অসিদের ক্রিকেটের ইতিহাসে লঙ্কানদের তাদের প্রথমবারের মতো এমন লজ্জা। এরপর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর কথা জানিয়েছিলেন সফরকারী দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। হ্যাঁ, ঠিকই ঘুরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন দলনেতা স্মিথ। তার সঙ্গে জেমস ফকনার ও মিচেল স্টার্কের নৈপুণ্যে শ্রীলঙ্কাকে হারিয়ে ৩ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর তাতে জয় দিয়েই ওয়ানডে সিরিজ শুরু করলো সফরকারীরা।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট খুইয়ে ২২৭ রান করেছে শ্রীলঙ্কা। জবাবে ১৯ বল হাতে রেখেই ৭ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

লক্ষ্য তাড়া করতে নেমে অসিদের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেছেন স্মিথ। দল যখন বিপর্যয়ে, তখন হাল ধরেন অধিনায়ক। তাই ৫৮ রান করতে খেলেছেন ৯২ বল। ৫৬ রান করে অসিদের জয়ে অসামান্য অবদান রেখেছেন অ্যারন ফিঞ্চ। এরপর জর্জ বেইলির ৩৯ ও ম্যাথু ওয়েডের ২৬ রানে ভর করে জয়ের বন্দরে নোঙর ফেলে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার হয়ে সেরা বোলার দিলরুয়ান পেরেরা, নিয়েছেন ৩ উইকেট। দুটি উইকেট পকেটে পুরেছেন সান্দাকান। একটি করে উইকেট পকেটে জমা করেছেন আপোনসো ও সিরিবর্ধনে।

এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নামা স্বাগতিক লঙ্কানদের শুরুটা ভালো হয়নি। ৪৫ রান তুলতেই দুই ওপেনার  কুশাল পেরেরা (১) ও তিলকরত্নে দিলশানকে (২২) হারিয়ে ফেলে তারা। তবে তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। এই উইকেটে ৭৯ রানের পার্টনারশিপ গড়েন কুশাল মেন্ডিস ও দিনেশ চান্দিমাল। ফিফটি করেছেন দুজনই। ৬৭ রান করে মেন্ডিস আউট হলেও ৮০ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন চান্দিমাল।

অস্ট্রেলিয়ার সেরা বোলার জেমস ফকনার। ৩৮ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। ৩ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। একটি উইকেট পকেটে পুরেছেন ময়েজেস হেনরিকস। ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার জিতেছেন জেমস ফকনার।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog