1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

অস্ট্রেলিয়া ক্রিকেট দল খেলতে আসবে : আশা পররাষ্ট্রমন্ত্রীর

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০১৬
  • ১১৪ বার

বাংলাদেশে অস্ট্রেলিয়া ক্রিকেট দল খেলতে আসবে বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নবনিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জুলিয়া নিব্লেটের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশা প্রকাশ করেন। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এসময় গুলশান হামলার পর বাংলাদেশ সরকারের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে দেশটির রাষ্ট্রদূতকে অবহিত করেন পররাষ্ট্রমন্ত্রী।

সেই সঙ্গে শিগগিরই অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে এবং খেলাধুলার ক্ষেত্রে তাদের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এসময় অস্ট্রেলিয়া-বাংলাদেশের শিল্প ও সেবাখাতের সম্ভাবনাময় উৎপাদন কাজে দক্ষ জনশক্তি তৈরিতে অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূতকে এগিয়ে আসার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশে চলমান ও আসন্ন প্রকল্পগুলোর কাজের মধ্যে দিয়ে দুই দেশের সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছাতে উৎসাহিত করবে বলে আশা প্রকাশ করেন অস্ট্রেলিয়ান রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত জুলিয়া নিব্লেট জানান, বিশ্ববাজারে কারিগরি ও প্রযুক্তিসমৃদ্ধ দক্ষ জনগোষ্ঠী গড়ে তুলতে বাংলাদেশের মানুষকে কারিগরি ও প্রযুক্তিগত প্রশিক্ষণ প্রদানে দেশটির সরকার আগ্রহী।

রাষ্ট্রদূতকে বাংলাদেশে স্বাগত জানিয়ে দুই দেশের মধ্যে বিদ্যমান সহযোগিতামূলক সম্পর্ক আরো জোরদারের আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog