1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

ডেন্টাল কলেজে শূন্যপদ পূরণের দাবি বিডিএসের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০১৬
  • ৩০৫ বার

ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালের জন্য প্রস্তাবিত ১৩০টি এবং দেশের আটটি সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ২৭২টি পদ অনুমোদনের দাবি জানিয়েছে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি (বিডিএস)। তারা একইসঙ্গে আটটি সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট ও হাসপাতালে ৬৫৬টি শিক্ষক ও চিকিৎসকের পদ সৃষ্টি করায় সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।

সোমবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির প্রতিনিধি দল দেখা করে এসব দাবি জানায়।

সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল কাসেম, মহাসচিব ডা. হুমাযুন কবীর বুলবুল, সংগঠনের বৃহত্তর ময়মনসিংহ বিভাগীয় ভাইস প্রেসিডেন্ট ডা. এ কে এম শরিফুল ইসলাম আলোচনায় অংশ নেন। সংগঠনের পক্ষ থেকে অর্থমন্ত্রীর হাতে সংগঠনের মনোগ্রাম সম্বলিত একটি ক্রেস্ট তুলে দেওয়া হয়।

সংগঠনের মহাসচিব ডা. হুমাযুন কবীর বুলবুল বলেন, বর্তমানে দেশে একটি পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ এবং দুটি পুরনোসহ আটটি ডেন্টাল ইউনিট রয়েছে। সেখানে ছাত্রের তুলনায় শিক্ষক অনেক কম। ফলে জনগণ মানসম্পন্ন চিকিৎসা লাভে বঞ্চিত হচ্ছেন। এ অবস্থা থেকে উত্তরণের জন্য নতুন ইউনিটগুলো প্রতিষ্ঠার পর প্রয়োজনীয় শিক্ষক ও চিকিৎসকের পদ সৃজনের প্রস্তাব দেওয়া হয়েছিল।

তিনি বলেন, পরবর্তীতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের নিরীক্ষা শেষে ৯২৮টি পদ বিবেচনার জন্য অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়। এর মধ্যে ৬৫৬টি পদ অনুমোদন দেওয়া হয়। এ ছাড়া দেশের একমাত্র সরকারি ঢাকা ডেন্টাল কলেজ ও হাসপাতালের জন্য ১৩০টি প্রস্তাবিত পদও অর্থ মন্ত্রণালয়ের অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এগুলো অনুমোদনের দাবি জানান তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog