1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৫ পূর্বাহ্ন

ধর্মঘটে খুলনা অঞ্চলে প্রতিদিন ক্ষতি ৩০ কোটি টাকা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ আগস্ট, ২০১৬
  • ১৮৫ বার

বেতন-ভাতা বৃদ্ধি, নদীর নাব্যতা রক্ষা ও নৌপথে ডাকাতি বন্ধসহ ১৫ দফা দাবিতে সারাদেশে চলমান নৌ ধর্মঘটে একেবারেই অচল হয়ে গেছে সমুদ্র বন্দর মংলা ও খুলনা নদী বন্দর। এতে করে প্রতিদিন ২৫ থেকে ৩০ কোটি টাকার লোকসান গুনতে হচ্ছে খুলনা অঞ্চলের ব্যবসায়ীদের।

আজ শুক্রবার চতুর্থ দিনের দিনের মত নৌ শ্রমিকদের ধর্মঘট অব্যাহত রয়েছে। গত ২২ আগস্ট দিবাগত রাত ১২টার পর থেকে এই ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের ফলে মংলা সমুদ্র বন্দর এবং খুলনা নৌ-বন্দরে পণ্য ও যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রয়েছে। বন্দরে পণ্য বোঝাই-খালাস ও পরিবহণও হচ্ছে না।

খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি অ্যাড. সাইফুল ইসলাম বলেন, আমরা সরকারি পর্যায়ে আলাপ আলোচনা করেছি। কিন্তু এখনও কোনো সমাধান হয়নি। ফলে প্রতিদিন এই অঞ্চলের ব্যবসায়ীদের ২৫ থেকে ৩০ কোটি টাকার লোকসান গুনতে হচ্ছে।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন খুলনা জেলার সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করবে না।

এদিকে কর্মবিরতির ফলে মংলা সমুদ্র বন্দর থেকে নৌপথে পণ্য পরিবহন বন্ধ রয়েছে। এ বন্দরে অবস্থানরত বাণিজ্যিক জাহাজের খালাস-বোঝাইয়ের কাজ হচ্ছে না। এছাড়া আমদানি-রফতানি পণ্যের ওঠানামাও বন্ধ রয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog