1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

ঈদের ছুটি ৫ দিন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০১৬
  • ২৩৯ বার

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা পাঁচ দিনের ছুটির ফাঁদে পড়ছে দেশ। ঈদের সরকারি ছুটি সঙ্গে দুদিনের সাপ্তাহিক ছুটি মিলিয়ে মোট পাঁচ দিনের ছুটি কাটানোর সুযোগ থাকছে।

জানা গেছে, এবার ১২ সেপ্টেম্বর (সোমবার) সম্ভাব্য ঈদুল আযহা ধরে ১১ থেকে ১৩ সেপ্টেম্বর তিনদিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। অর্থাৎ ঈদের সরকারি ছুটি থাকবে রবি, সোম ও  মঙ্গলবার। এছাড়াও ৯ ও  ১০ সেপ্টেম্বর (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি রয়েছে। সে হিসাবে ঈদের ছুটি ৯ সেপ্টেম্বর শুরু হয়ে ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার শেষ হবে। অর্থাৎ ১৪ সেপ্টেম্বর বুধবার ঈদের পর প্রথম কার্যদিবস শুরু হবে।

এদিকে পাঁচ দিনের ছুটি হলেও তেমন ব্যাংকিং খাতের লেনদেনে তেমন কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট এক কর্মকর্তা। তিনি বলেন, শুক্র ও শনিবারসহ মোট পাঁচ দিনের ছুটি হলেও ১০ সেপ্টেম্বর (শনিবার) শিল্পাঞ্চল ও বন্দর এলাকায় প্রয়োজনে বিশেষভাবে ব্যাংক খোলা রাখা হবে। ফলে কর্মকর্তা-কমচারী ও শ্রমিকদের বেতন বোনাস প্রদানে সমস্যা হবে না।

বেসরকারি চাকরিজীবী আসাদুজ্জামান বলেন, রোজার ঈদে গ্রামের বাড়ি যায়নি। তাই এবার কোরবানির ঈদে গ্রামের বাড়ি সিলেট যাবো। ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাতে বাসের টিকিট কেটেছি। এবার ঈদে ৫ দিন ছুটি রয়েছে তাই বাড়তি ছুটি প্রয়োজন হয়নি।

এদিকে জানা গেছে, এবারের ঈদে দীর্ঘ ছুটির কারণে ইতোমধ্যে দেশের পর্যটন কেন্দ্রের হোটেল ও মোটেলগুলোতে বুকিং শুরু হয়েছে।

এর আগে ঈদুল ফিতর উপলক্ষে টানা ৯দিনের ছুটির ফাঁদে পড়েছিল দেশ। প্রধানমন্ত্রীর নির্বাহী ক্ষমতাবলে ওই ছুটি ঘোষণা করা হয়েছিল।

উল্লেখ্য, এ বছর সাধারণ ও নির্বাহী মিলিয়ে মোট ২২ দিন ছুটি রয়েছে। ওই ২২ দিনের মধ্যে ১৪ দিন সাধারণ ছুটি। আর নির্বাহী আদেশে ছুটি থাকবে ৮ দিন। তবে বেশিরভাগ সরকারি ছুটি বৃহস্পতি ও রোববার হওয়ায় অন্যান্য বছরের তুলনায় এবার বেশি টানা ছুটির কবলে পড়ছে দেশ।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog