1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন

দশ টাকা কেজিতে চাল পাবে অর্ধকোটি দুস্থ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০১৬
  • ২২৯ বার

আগামী সেপ্টেম্বর থেকে দুস্থ ও গরিবদের কাছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করবে সরকার। অর্ধকোটি দরিদ্র মানুষ এ সুবিধা পাবেন।

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম গতকাল (শনিবার) কেরানীগঞ্জে নদীভাঙন রোধে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে এ কথা বলেন।

তিনি বলেন, সেপ্টেম্বর মাসের প্রথম দিন থেকেই এ চাল বিক্রি শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কর্মসূচির উদ্বোধন করবেন। বছরে পাঁচ মাস গরিব মানুষের কাছে এ চাল বিক্রি করা হবে। প্রতি পরিবার মাসে ৩০ কেজি করে চাল কিনতে পারবেন।

২০০৭ সাল থেকে ওএমএস কর্মসূচির আওতায় ট্রাকে করে খোলা বাজারে চাল বিক্রি শুরু করে সরকার, যা এখনও চলছে। তবে খাদ্য মন্ত্রণালয়ের অধীনে এবারই প্রথমবারের মতো সরাসরি দুস্থ ও গরিবদের কাছে চাল বিক্রির প্রক্রিয়া শুরু করা হচ্ছে।

এ বিষয়ে খাদ্য অধিদফতরের মহাপরিচালক ফয়েজ আহমেদ খান জানান, বছরের যে সময়গুলোতে হতদরিদ্র মানুষের কাজ থাকে না- সে সময় সুলভমূল্যে এ চাল বিক্রি করা হবে।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে সেপ্টেম্বর থেকে মার্চ পর্যন্ত পর্যায়ক্রমে চাল বিক্রি করা হবে। হতদরিদ্র পরিবারগুলো কার্ডের মাধ্যমে এ চাল সংগ্রহ করতে পারবে। খাদ্য অধিদফতর এ কার্যক্রম পরিচালনা করবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog