1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন

বিশ্বের শীর্ষ পারিশ্রমিক পাওয়া অভিনেতার তালিকায় শাহরুখ-অক্ষয়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৮ আগস্ট, ২০১৬
  • ১৯০ বার

চলতি বছরে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ২০ অভিনেতার তালিকা প্রকাশ করেছে ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস। এতে হলিউডের হেভিওয়েট তারকাদের পাশাপাশি স্থান পেলেন বলিউড তারকা শাহরুখ খান, অমিতাভ বচ্চন, সালমান খান ও অক্ষয় কুমার।

তালিকায় শীর্ষে আছেন রেসলার থেকে অভিনয়ে আসা ডোয়াইন জনসন (দ্য রক)। তিনি পেয়েছেন ৬ কোটি ৪৫ লাখ মার্কিন ডলার। গত বছরে তার আয়ের তুলনায় এই অঙ্ক দ্বিগুণ। ‘সেন্ট্রাল ইন্টেলিজেন্স’ ও মুক্তি প্রতীক্ষিত ‘ফাস্ট এইট’ ও ‘বেওয়াচ’ থেকে এসেছে বেশিরভাগ অর্থ।

‘আয়রন ম্যান’ তারকা রবার্ট ডাউনি জুনিয়রের মতো তালিকার আট নম্বরে থাকা শাহরুখের ঘরে এসেছে ৩ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। হলিউডের আরেক হার্টথ্রব ব্র্যাড পিটের সঙ্গে যৌথভাবে দশ নম্বরে থাকা অক্ষয় পেয়েছেন ৩ কোটি ১৫ লাখ ডলার।

‘বজরঙ্গি ভাইজান’ সালমান খান আছেন অস্কারজয়ী লিওনার্ডো ডিক্যাপ্রিওর ওপরে। ২ কোটি ৮৫ লাখ মার্কিন ডলার নিয়ে সল্লু আছেন  তালিকার ১৪ নম্বরে। ১৫ নম্বরে থাকা ডিক্যাপ্রিওর অ্যাকাউন্টে এসেছে ২ কোটি ৭০ লাখ ডলার।

২ কোটি ৫ লাখ ডলার নিয়ে ১৭ নম্বরে আছেন হলিউড তারকা উইল স্মিথ। তারপরেই ২ কোটি ডলার নিয়ে ১৮ নম্বরে আছেন অমিতাভ বচ্চন। তার নিচে আছেন অস্কারজয়ী ম্যাথু ম্যাকোনাহে (১৯) ও ‘স্টার ওয়ারস’ তারকা হ্যারিসন ফোর্ড (২০)।

শীর্ষ ২০ অভিনেতার তালিকায় দুই থেকে পাঁচ নম্বরে আছেন যথাক্রমে জ্যাকি চ্যান (৬ কোটি ১০ লাখ ডলার), ‘দ্য মার্শিয়ান’ তারকা ম্যাট ডেমন (সাড়ে পাঁচ কোটি ডলার), টম ক্রুজ (৫ কোটি ৩০ লাখ ডলার) ও জনি ডেপ (৪ কোটি ৮০ লাখ ডলার)।

২০১৫ সালের জুন থেকে এ বছরের জুন পর্যন্ত ব্যবস্থাপনা খরচ ও কর বাদ দিয়ে শীর্ষ ২০ অভিনেতার আয়ের মোট পরিমাণ ৭০ কোটি ৩৫ লাখ মার্কিন ডলার। গত বছর এ অঙ্ক ছিলো সাড়ে ২০ কোটি ডলার। অর্থাৎ তাদের পারিশ্রমিক বেড়েছে তিন গুণ।

ক’দিন আগে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের তালিকা প্রকাশ করে ফোর্বস। এতে ১ কোটি ডলার আয় করে দশ নম্বরে স্থান পেয়েছেন বলিউড তারকা দীপিকা পাড়ুকোন। ৪ কোটি ৬০ লাখ ডলার নিয়ে এ তালিকায় এক নম্বরে আছেন জেনিফার লরেন্স।

বেশি পারিশ্রমিক পাওয়া নায়িকাদের সবার বয়সই পঞ্চাশের নিচে। মজার ব্যাপার হলো, সবচেয়ে বেশি আয় করা অভিনেতাদের ৪৫ শতাংশের বয়স পঞ্চাশের ওপরে। এর মধ্যে বিগ বি ও ফোর্ড ৭০ বছর বয়সী। বলিউড তারকারা ছবির পাশাপাশি বিজ্ঞাপনী চুক্তি থেকেও অনেক টাকা পেয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog