1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন

বিনামূল্যে পাঠ্যপুস্তক বিশ্বের কাছে রোল মডেল : শিক্ষামন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০১৬
  • ২৯১ বার

বাংলাদেশে বাস্তবায়নাধীন উপবৃত্তি, বিনামূল্যে পাঠ্যপুস্তকের মতো বিভিন্ন শিক্ষাবান্ধব কর্মসূচি বিশ্বে শিক্ষার উন্নয়নে রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার ঢাকার সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে উচ্চ মাধ্যমিক উপবৃত্তি প্রকল্পের স্টাইপেন্ড ডাটা ম্যানেজমেন্ট সফটওয়্যার বিষয়ে ওরিয়েন্টেশন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, উপবৃত্তি বিতরণ ব্যবস্থায় তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার স্বচ্ছতা বৃদ্ধির পাশাপাশি বিতরণ ব্যবস্থাকে অনেক সহজ করেছে। এখন অতি সহজে মুহূর্তের মধ্যে দরিদ্র শিক্ষার্থীকে মোবাইলে উপবৃত্তির টাকা পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়ণ ও দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানে ধরে রাখতে উপবৃত্তি কার্যকর ভূমিকা বিবেচনা করে সরকার এ ধরনের প্রকল্প আরও প্রসারিত করার কথা বিবেচনা করছে।

উচ্চ মাধ্যমিক উপবৃত্তি প্রকল্পের প্রকল্প পরিচালক শ্যামা প্রসাদ বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান বক্তৃতা করেন। এছাড়া সভায় সারাদেশের উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা অংশ নেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog