1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৩৩ অপরাহ্ন

নতুন করে শুরু হচ্ছে বিপিএল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৬ নভেম্বর, ২০১৬
  • ১১০ বার

bplক্রীড়া প্রতিবেদক : বৃষ্টির বাধায় শুক্রবার প্রথম দিন দুটি ম্যাচই পরিত্যক্ত হয়। দ্বিতীয় দিন শনিবার বরিশাল বুলস ও চিটাগং ভাইকিংসের ম্যাচও পরিত্যক্ত হয়ে পয়েন্ট ভাগাভাগি হয়। এরপর বিসিবি জানায়, শনিবারের দুটি ম্যাচ স্থগিত করা হয়েছে! বৃষ্টির পূর্বাভাস থাকায় স্থগিত হয়ে গেছে রোববারের ম্যাচ দুটিও।

বিপিএলের গভর্নিং কাউন্সিল এখন বলছে, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট নতুন করে শুরু হবে মঙ্গলবার থেকে!

শনিবার ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধি-মালিকদের নিয়ে সভা করে গভর্নিং কাউন্সিল। সেখানে বিসিবি সভাপতি নাজমুল হাসানও উপস্থিত ছিলেন। সেখানেই সিদ্ধান্ত হয়, শনিবার ও রোববারের ম্যাচগুলো স্থগিত করার।

শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক সন্ধ্যায় যখন তাদের সিদ্ধান্তের কথা জানান তার আগেই শনিবারের প্রথম ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

“বৃষ্টির জন্য আমরা বিপিএল শুরু করতেই পারিনি। উইকেটকে বিশ্রাম দেওয়াসহ নানা কারণে আমরা সূচিতে ১১ দিনের বিরতি রেখেছিলাম। অপ্রত্যাশিত বৃষ্টির জন্য সেই বিরতির সদ্ব্যবহার করতে পারি আমরা।”

“প্রথম তিন দিন বৃষ্টির জন্য খেলার কোনো সুযোগই নেই। তাই আগামী মঙ্গলবার থেকে খেলা শুরু হবে। সেদিনের দ্বিতীয় ম্যাচ কুমিল্লা ভিক্টোরিয়ান্স-চিটাগং ভাইকিংসের খেলার কথা। কুমিল্লা যেহেতু বর্তমান চ্যাম্পিয়ন তাই এই ম্যাচটি প্রথমে হতে পারে।”

প্রথম দিন পয়েন্ট ভাগাভাগি হয়ে যাওয়ার পরও এখন খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্সের ম্যাচটি পুনরায় হবে! পয়েন্ট ভাগাভাগি করে নেওয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস আবার খেলবে কি না সেই সিদ্ধান্ত এখনও জানায়নি। আর শনিবার বরিশাল বুলস ও চিটাগং ভাইকিংসের ম্যাচ পরিত্যক্ত হলেও বিসিবি সেটাকে বলছে স্থগিত!

ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে পয়েন্ট ভাগাভাগির পর তা আবার আয়োজনের ব্যাখ্যায় ইসমাইল হায়দার মল্লিক বলেন, “যে কোনো সময় সূচি পরিবর্তনের এখতিয়ার গভর্নিং কাউন্সিল রাখে। তবে কোনো ম্যাচ পুনরায় হতে সব ফ্র্যাঞ্চাইজি, বিসিবি- সবার সর্বসম্মতি প্রয়োজন। কুমিল্লা ও রাজশাহী ফ্র্যাঞ্চাইজি আজ রাত ১০টার মধ্যে তাদের সিদ্ধান্ত জানাবে।”

প্রথম তিন দিনের ম্যাচগুলো কবে নাগাদ হবে তা এখনও নিশ্চিত নয়। গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব মল্লিক জানান, ১০ বা ১৪ নভেম্বরের বিরতির সময় খেলা হতে পারে। কিংবা চট্টগ্রামে ২০ নভেম্বরের বিরতির সময়ও খেলা হতে পারে।

“সূচি নিয়ে যারা কাজ করে তারা এর মধ্যে কাজ শুরু করেছে। এমনও হতে পারে কোনো কোনো দিন তিনটা ম্যাচ হলো। সেক্ষেত্রে সকালে একটি ম্যাচ হবে।”

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog