1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫১ পূর্বাহ্ন

বিজিএমইএ কে নিজ খরজে ভবন ভাঙ্গার নির্দেশ আদালতের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬
  • ১৯৭ বার

1464851823প্রতিবেদক  : ঢাকার হাতিরঝিল প্রকল্প এলাকায় বেআইনিভাবে গড়ে তোলা তৈরি পোশাকশিল্প প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) এর ১৬ তলা ভবন অবিলম্বে নিজেদের খরচে ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত।  মঙ্গলবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৩৫ পৃষ্ঠার এই রায় প্রকাশিত হয়। এর আগে গত ২ জুন বৃহস্পতিবার বিজিএমইএ ভবন ভাঙতে হাইকোর্টের দেওয়া রায় বহাল রাখেন আপিল বিভাগ। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে বিজিএমইএর করা আপিল আবেদন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ খারিজ করে দেন।

হাইকোর্টের রায় বহাল রেখে আপিল খারিজ করে পূর্ণাঙ্গ রায় প্রকাশ করার পর এখন বিজিএমইএ ভবন ভাঙতে আর বাধা থাকল না। আজ প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ে বলা হয়েছে, বেগুনবাড়ি খাল ও হাতিরঝিল লেকের ওপর জলাশয়ে অবস্থিত বিজিএমইএ কমপ্লেক্স নিজ খরচায় অবিলম্বে ভেঙে ফেলার জন্য বিজিএমইএকে নির্দেশ দেওয়া হলো। বিজিএমইএ এই নির্দেশ পালনে ব্যর্থ হলে রায়ের কপি পাওয়ার ৯০ দিনের মধ্যে রাজউককে ভবন ভাঙতে নির্দেশ দেওয়া হলো। সে ক্ষেত্রে ভবন ভাঙার যাবতীয় খরচ বিজিএমইএর কাছ থেকে নিতে বলা হয়েছে।

ভবনটি ভেঙে ফেলতে হাই কোর্টের দেওয়া রায় বহাল রেখে গত ২ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ যে রায় দিয়েছিল, মঙ্গলবার প্রকাশিত তার পূর্ণাঙ্গ অনুলিপিতে এসেছে এই নির্দেশনা।

হাই কোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ জানিয়েছেন, “৩৫ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায়টি ইতোমধ্যে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। এই রায়ের প্রত্যায়িত অনুলিপি বিজিএমইএ এবং রাজউকের কাছে পাঠানো হচ্ছে বলে জানান তিনি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog