1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:২২ পূর্বাহ্ন

জনভোগান্তি দেখতে রাস্তায় পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী (ভিডিও)

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৩ নভেম্বর, ২০১৬
  • ৯১ বার

আন্তর্জাতিক ডেস্ক : টাকা পাল্টাতে এসে কি ধরণের ভোগান্তিতে পড়ছে জনগণ তা দেখতে এবার রাস্তায় নেমে আসলেন পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোববার একটি ভিডিওতে মমতা ব্যানার্জি ব্যাংকের সামনে জনগণ ও ব্যাংক কর্মকর্তার সাথে কথা বলতে দেখা গেছে।

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কালো টাকা, দুর্নীতি এবং জালনোট রোধে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণা করেন।

নোট বাতিলের পর থেকেই ৫০০ ও ১০০০ হাজার টাকার নোট পরিবর্তন করতে ব্যাংকগুলোতে মানুষের ঢল নামে। কিন্তু জনগণের অভিযোগ নোট পরিবর্তনে ব্যাংকগুলো ধীর গতিতে কাজ করছে। এতে বিভিন্ন সমস্যাতে পড়তে হচ্ছে তাদের।

জনগণের অভিযোগের সত্যতা যাচাই করতে পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাস্তায় নেমে এসেছেন। তিনি বিভিন্ন ব্যাংক ও এটিএম বুথ ঘুরে দেখেন। এসময় ব্যাংকের অনিয়মগুলো তার চোখে পড়ে। যার কারণে ভিডিওতে এক ব্যাংক কর্মকর্তাকে শ্বাসাতে দেখা যায়।

ভিডিওতে দেখা যায় মমতা এক ব্যাংক কর্মকর্তাকে জিজ্ঞাসা করেন, ১০০ টাকার নোট আছে কিনা। এতে কর্মকর্তা শেষ হয়ে গেছে বলে জানালে তিনি বলেন, লোকে টাকা নিয়ে আসলে কিভাবে টাকা পরিবর্তন করবে। টাকা নিয়ে বাজারে গেলে ভাংতি দিতে পারছে না দোকানিরা। তাদের কাছে টাকা নেই। তারা টাকা পরিবর্তন না করতে পারলে তারা খাবে কি করে। এটিএম বুথগুলোও বন্ধ।

কর্মকর্তা জানান, ১০০ টাকার নোট পর্যাপ্ত পরিমান না থাকায় তারা টাকা আসার জন্য অপেক্ষা করছেন। এতে মমতা ক্ষেপে গিয়ে বলেন, নোট অ্যাবেল অ্যাবেল না করে জনগণকে দুর্ভোগে ফেলেন কেন?

এর আগে জনগণকে ৩০ ডিসেম্বরের মধ্যে ৫০০ ও ১০০০ রুপির পুরাতন নোট পরিবর্তন করে নিতে বলা হয়েছে। পরিবর্তন করে দেবার মত পর্যাপ্ত নোট রয়েছে বলে ভারতের কেন্দ্রীয় ব্যাংক থেকে বলা হলেও ব্যাংকগুলোর নোট বদলের প্রক্রিয়ার ধীরগতিতে আশঙ্কায় রয়েছে সাধারণ মানুষ। শুক্রবারের মধ্যেই অধিকাংশ এটিএম বুথে নতুন নোট শেষ হয়ে যাওয়ায় সেগুলো বন্ধ করে দেয়া হয়। এতে দেশজুড়ে জনমনে অসন্তোষের মাত্রা বৃদ্ধি পায়

 

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog