1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

বেলুচিস্তানে মাজারে বোমা বিস্ফোরণে নিহত ৫২ আহত শতাধিক

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ১৩ নভেম্বর, ২০১৬
  • ৪৮ বার

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের খুজদার এলাকায় ‘দরগাহ শাহ নুরানী’তে শক্তিশালী বোমা বিস্ফোরণে অন্তত ৫২ জন নিহত ও শতাধিক লোক আহত হয়েছে। নিহদের মধ্যে অনেকেই নারী ও শিশু রয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। খবর ডন ও দৈনিক পাকিস্তান উর্দূর।

শনিবার সন্ধ্যায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বেলুচিস্তানের হাব শহরের ১০০ কিলোমিটার দূরে মাজারটি অবস্থিত। সেখানে যাতায়াত রাস্তা খারাপ হওয়ায় সহজেই উদ্ধার কাজ করা সম্ভব হচ্ছে না। তবে উদ্ধারকারী দল ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছে আহতদের যথাসম্ভব হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

শনিবার বিস্ফোরণের সময় খুজদার জেলার ওই মাজার প্রাঙ্গণে স্থানীয়ভাবে পরিচিত ‘ধামাল’ অনুষ্ঠান চলছিল। এ পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে খুজদার জেলার দায়িত্বশীলদের প্রাথমিক ধারণা এটি সন্ত্রাসীরা ঘটিয়ে থাকতে পারে।

দর্শনার্থীরা জানান, সন্ধ্যায় মাজারে বিস্ফোরণে অনেক লোক নিহত হয়েছে। কারণ, কিছুক্ষণের মধ্যেই দেখা যায় মাজারের আশপাশে শুধু লাশ আর লাশ।

মাজারের খাদেম গোলাম হোসাইন বলেন, এই এলাকায় মোবাইল সংযোগ না থাকায় উদ্ধারকারীদের বেতারের মাধ্যমে খবর দেয়া হয়েছে। ফলে তাদের আসতে বিলম্ব ঘটে। অন্য একটি সূত্র জানায়, ওই এলাকায় খুব পাশাপাশি হাসপাতাল না থাকায় আহতদের অনেককে লাহোর হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী মীর সরফরাজ আহমেদ বুগতি বলেন, ‘হামলায় গুরুতর আহতদের করাচিতে নেওয়া হবে।’ মাজারটির আশপাশে তেমন কোনো হাসপাতাল নেই।

এদিকে, এ ঘটনায় আহতদের চিকিৎসার জন্যে প্রদেশের খুজদার জেলার সব হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog