1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:১১ পূর্বাহ্ন

বুলুসহ বিএনপির ১৬ জনকে গ্রেপ্তারে পরোয়ানা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২১ নভেম্বর, ২০১৬
  • ১৭৫ বার

প্রতিবেদক : বিস্ফোরক দ্রব্য আইনে করা মিরপুর থানার এক মামলায় যুগ্ম মহাসচিব বরকতউল্লাহ বুলুসহ বিএনপির ১৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছে আদালত। সোমবার ঢাকার ১ নম্বর বিশেষ ট্রাইবুনালের বিচারক কামরুল হোসেন মোল্লা মামলাটির অভিযোগপত্র আমলে নিয়ে এ আদেশ দেন।
অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, এই মামলার অভিযোগপত্রভুক্ত ৩৬ আসামির মধ্যে ১৮ জন জামিনে ও দুই জন কারাগারে আছেন। বাকিদের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। জামিনে থাকা আসামিদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানও রয়েছেন।

আর যাদের বিরুদ্ধে প্রেপ্তারি পরোয়োনা জারির আদেশ হয়েছে তাদের মধ্যে বিএনপি নেতা বুলু ছাড়াও চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের নাম রয়েছে।

২০১৫ সালের ১৯ মার্চ মিরপুর মডেল থানার এএসআই খন্দকার রাজিব আহম্মেদ বাদী হয়ে মামলাটি করেন। চলতি বছর ৭ অগাস্ট ৩৬ জনকে আসামি করে এই মামলার অভিযোগপত্র দেন এসআই আরিফুর রহমান।

অভিযোগপত্রে বলা হয়, আসামিরা সেনপাড়া পর্বতা সমাজ কল্যাণ সমিতির কার্যালয়ের উত্তর দিকের একটি খালি জায়গায় জড়ো হয়েছিলেন। পুলিশ ঘটনাস্থলে গেলে অন্যরা আসামিরা পালিয়ে গেলেও মানিক হোসেন নামে এক বিএনপিকর্মীকে একটি হাতবোমা ও তিনটি পেট্রোল বোমাসহ সেখান থেকে গ্রেপ্তার করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog