1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শনিবার, ১৫ মে ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন

ভারতীয় গোলায় ৯ জন নিহতের দাবি পাকিস্তানের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ নভেম্বর, ২০১৬
  • ১০৩ বার

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় বাহিনীর গোলাবর্ষণে পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মিরে একটি বাসের অন্তত নয় যাত্রী নিহত হয়েছে বলে দাবি করেছে পাকিস্তান। বুধবার ওই গোলার আঘাতে বিধ্বস্ত বাসটির আরও ১১ জন যাত্রী আহত হয় বলে জানান পাকিস্তানি কর্মকর্তারা।
জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জামিল মির জানিয়েছেন, ভারতীয় সেনারা ‘হাল্কা ও ভারী অস্ত্র দিয়ে’ বাসটিতে হামলা চালিয়েছে। পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা, আইএসপিআর, এক বিবৃতিতে জানায়, সাতজন নিহত ও সাতজন আহত হয়েছে।
লাওয়াত পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মিরের রাজধানী মুজাফ্ফরাবাদের ১০০ কিলোমিটার উত্তর-পূর্বে, এর কাছেই কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা (ভারত-পাকিস্তান সীমান্ত)।
এই মৃত্যুর বিষয়ে ভারতীয় কর্মকর্তারা কোনো মন্তব্য করেননি, কিন্তু দেশটির সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, বুধবার সকালে পাকিস্তানি সেনাবাহিনী ভিমবার, কৃষ্ণা ঘাটি ও নওশেরা সেক্টরে ভারতীয় সেনা চৌকিগুলো লক্ষ্য করে ‘নির্বিচারে’ গুলিবর্ষণ করে এ পরিস্থিতির সূচনা করেছে।
সম্প্রতি কয়েকমাস ধরে ভারত-পাকিস্তানের সম্পর্ক অত্যন্ত নাজুক হয়ে উঠেছে।
ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরের উরিতে ভারতীয় সেনাবাহিনীর এক ঘাঁটিতে সন্ত্রাসীদের হামলায় ১৯ সেনা নিহত হওয়ার পর পারমাণবিক অস্ত্রসজ্জিত দুই প্রতিবেশীর সম্পর্ক নাজুক হয়ে পড়ে।
এর পাল্টা পদক্ষেপে গত ২৯ সেপ্টেম্বর পাকিস্তান সীমান্তের ভেতরে ‘সার্জিকাল হামলা’ চালায় ভারতীয় বাহিনী। তারপর থেকে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা এবং আন্তর্জাতিক সীমান্তে দুদেশের পাল্টাপল্টি হামলায় ১৮ জন ভারতীয় সেনা ও ২৯ জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে দাবি ভারতের।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog