1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

মনোনয়নপত্র জমা দিলেন আইভী ও সাখাওয়াত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০১৬
  • ৩৮৭ বার

প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী এবং বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান মনোনয়নপত্র জমা দিয়েছেন।  বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র দাখিল করেন এই দুই প্রার্থী।

এ ছাড়া  আরো দুজন মেয়র পদপ্রার্থী দুপুর পর্যন্ত তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দুপুরে নির্বাচন কমিশন সূত্র জানায়, নারায়ণগঞ্জ সিটির মেয়র পদে প্রার্থীতার জন্য মোট নয়জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। ২৭টি ওয়ার্ডে কমিশনার পদে প্রার্থিতার জন্য এক হাজার ৮৮৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন, যার মধ্যে ১০০ জন জমা দিয়েছেন। আর সংরক্ষিত মহিলা আসনে ৪০ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছেন ১৮ জন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর সেলিনা হায়াৎ আইভী বলেন, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো প্রয়োজন দেখছি না। নারায়ণগঞ্জের সাধারণ জনতাই আমার সেনাবাহিনী। আর তাছাড়া আওয়ামী লীগের মধ্যে কোনো বিভেদ নেই। এখানে আওয়ামী লীগ সবাই এক। সবাই এক হয়ে নৌকার পক্ষে কাজ করবেন।

মনোনয়ন পত্র দাখিল করে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী এড. সাখাওয়াত হোসেন খান বলেন, আপনারা ইতিপূর্বে দেখেছেন প্রশাসনের কারনে সাত খুনের ঘটনা ঘটেছিল। সুতরাং এখানে সুষ্ঠ গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নিরপেক্ষ প্রশাসন দরকার। তাই সারা বাংলাদেশে গণতন্ত্র যে ভঙ্গুর অবস্থায় ছিল, সেটা নারায়ণগঞ্জ থেকে পুনরুদ্ধার হবে। বাংলার মানুষের যে আশা আকাঙ্খা ছিল তা নারায়ণগঞ্জ থেকে পূরণ হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এড. সাখাওয়াত হোসেন খান বলেন, নারায়ণগঞ্জে দু’টি প্রতীকে ভোট হচ্ছে। একটি হচ্ছে মানুষের ভোটের অধিকার হরণ করার প্রতীক। আরেকটি গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনের প্রতীক।

সাখাওয়াত হোসেন আরো বলেন, আজকে সিটি নির্বাচনে আমার প্রতিপক্ষের (আইভী) যোগ্যতা যতটুকু আছে, তার চেয়ে আমার যোগ্যতা কম নেই। আমি নারায়ণগঞ্জ বাসীর সুখে দুঃখে পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকব।

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন। মনোনয়নপত্র যাচাই ও বাছাই করা হবে আগামী ২৬ ও ২৭ নভেম্বর। নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় আগামী ৪ ডিসেম্বর। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ইতিহাসে এটি দ্বিতীয় নির্বাচন।

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও কদমরসুল এ তিনটি পৌরসভা বিলুপ্ত করে ২৭টি ওয়ার্ড নিয়ে গঠিত হয় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। একই বছর ৩০ অক্টোবর প্রথমবারের মতো সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে সিটির প্রথম মেয়র নির্বাচিত হন সেলিনা হায়াৎ আইভি। তিনি বাংলাদেশের প্রথম নারী যিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে আইভি বিলুপ্ত হওয়া নারায়ণগঞ্জ পৌরসভার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog