1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. suzan36076@gmail.com : azad azad : azad azad
  3. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  4. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ১০:১৪ পূর্বাহ্ন

রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিচ্ছে সরকার : স্বারাষ্ট্রমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৬ নভেম্বর, ২০১৬
  • ১৪৬ বার

প্রতিবেদক : মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদেরকে সরকার চিকিৎসা ও মানবিক সহায়তা দিচ্ছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শনিবার নওগাঁ শহরে  ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে তিনি বলেন নিপীড়ন ও অত্যাচারের কারণে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করা রোহিঙ্গাদের সরকার চিকিৎসা ও মানবিক সহযোগিতা করছে।

গত ৯ অক্টোবর মিয়ানমারের তিনটি সীমান্ত পোস্টে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ হামলায় ৯ সীমান্ত পুলিশের মৃত্যুর পর রাখাইন রাজ্যের রোহিঙ্গা অধ্যুষিত জেলাগুলোতে সেনাবাহিনীর অভিযান শুরু হয়।

ওই অভিযানে শতাধিক মানুষের প্রাণ হারানোর খবর দিচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম; যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ বলছে, রাখাইন অঞ্চলে সহস্রাধিক ঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সঙ্গে আলোচনা সাপেক্ষে ঢুকে পড়া রোহিঙ্গাদের সে দেশে ফেরত পাঠানোর আলোচনা অব্যাহত রয়েছে বলেও জানান মন্ত্রী।

“আগে অনুপ্রবেশ করা প্রায় পাঁচ লাখ রোহিঙ্গা শরণার্থী নিয়ে বাংলাদেশ সরকার হিমসিম খাচ্ছে। এর মধ্যেই আরও অনুপ্রবেশ অব্যহত থাকলে সরকার অস্বস্তিকর অবস্থায় পড়বে।”

সবার প্রচেষ্টায় এ ধরনের নিপীড়ন বন্ধ হওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি।

সীমান্তের দুর্গম এলাকা দিয়ে বেশকিছু রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে স্বীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সকালে মন্ত্রী নওগাঁ শহরের নওযোয়ান মাঠে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি আয়োজিত ‘ব্যবসা নিরাপত্তায় সিসি ক্যামেরা’ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog