1. sardardhaka@yahoo.com : adminmoha :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৪ পূর্বাহ্ন

নির্বাচনে কয়েক লাখ মানুষ অবৈধ ভোট দিয়েছে: ট্রাম্প

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৮ নভেম্বর, ২০১৬
  • ২৩৩ বার

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, গত ৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে লাখ লাখ মানুষ অবৈধভাবে ভোট দিয়েছে। এসব ভোট বাদ দিলে দেখা যাবে তিনিই জনগণের ভোটে (পপুলার ভোট) জয় পেয়েছেন।
উইসকনসিন অঙ্গরাজ্যে ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটনের প্রচার শিবির ভোট পুনর্গণনায় গ্রিন পার্টির জিল স্টেইনকে সমর্থন দেওয়ার পরই ট্রাম্প এ মন্তব্য করলেন।
ট্রাম্পের চেয়ে ২০ লাখেরও বেশি পপুলার ভোট পেয়েও নির্বাচনে হেরে গেছেন হিলারি ক্লিনটন। ওদিকে, প্রেসিডেন্ট নির্বাচনে প্রয়োজনীয় ২৭০টি ইলেক্টোরাল ভোটে জয়ী হয়ে প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছেন ধনকুবের ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প।
এক ট্যুইটে ডোনাল্ড ট্রাম্প বলেন,“লাখ লাখ অবৈধ ভোট বাদ দেওয়া হলে দেখা যাবে আমি ইলেক্টোরাল ভোটে জয়ের পাশাপাশি পপুলার ভোটেও জয় পেয়েছি।”
টুইটার বার্তায় অভিযোগ করে তিনি বলেন, ভার্জিনিয়া, নিউ হ্যাম্পশায়ার এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে বিপুল জাল ভোট পড়েছে। ওই রাজ্যগুলোতে জয় পেয়েছেন হিলারি ক্লিনটন। কিন্তু সেখানে ভোট জালিয়াতির ব্যাপারে খবর প্রকাশ না করার জন্য ট্রাম্প গণমাধ্যমকে দোষারোপ করেন।
নির্বাচনের আগে বিভিন্ন জরিপে পিছিয়ে থাকা ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে কারচুপি হওয়া এবং পদ্ধতিগত সমস্যা হওয়ার আশঙ্কা প্রকাশ করেছিলেন। এসবের কারণে তিনি হিলারির কাছে হারতে পারেন বলে সংশয় প্রকাশ করেছিলেন তিনি।
হিলারি শিবির রোববার তিনটি দোদুল্যমান অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনার উদ্যোগে শামিল হওয়ার আগ্রহ প্রকাশ করার পর এক বিবৃতিতে এ উদ্যোগকে ‘হাস্যকর’ এবং ‘কলঙ্কজনক’ আখ্যা দিয়েছেন ট্রাম্প। তিনি আরও বলেন, পুনর্গণনার এ উদ্যোগ গ্রিন পার্টির প্রার্থী জিল স্টেইনের তহবিল সংগ্রহের চেষ্টা ছাড়া কিছুই নয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog