1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১০:১০ পূর্বাহ্ন

ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকার ঢাকায়

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬
  • ১৪১ বার

প্রতিবেদক : ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকারের নেতৃত্বে এগারো সদস্যের একটি প্রতিনিধি দল দুইদিনের সফরে ঢাকায় এসেছেন। বুধবার  বেলা ১১টা ২৮ মিনিটে রাজধানীর কুর্মিটোলার বঙ্গবন্ধু বিমানঘাঁটিতে পৌঁছায় প্রতিনিধি দলটি। এ প্রতিনিধি দলে ভারতীয় সেনা, নৌ ও বিমানবাহিনীর উপ প্রধান সহ উচ্চ পর্যায়ের কর্মকর্তারা রয়েছেন।

কুর্মিটোলায় অবস্থিত বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে প্রতিনিধি দলটিকে অভ্যর্থনা জানান, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান ও বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার হর্ষবর্ধন শ্রিংলাও এ সময় উপস্থিত ছিলেন।

বুধবার বিকেল সোয়া তিনটায় প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিকের (অব.) সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।  বিকেল পাঁচটায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন তারা।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও সাক্ষাত করবেন মনোহর পারিকার ও তার সফরসঙ্গীরা।

সাক্ষাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে শেখ হাসিনার নয়াদিল্লি সফরের প্রস্তুতিসহ দ্বিপাক্ষিক নানা ইস্যুতে আলোচনা করবেন প্রতিরক্ষামন্ত্রী। আগামী ১৮ ডিসেম্বর তিনদিনের সফরে নয়াদিল্লি যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

এছাড়া বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন প্রতিনিধি দলের সদস্যরা। সাক্ষাতকালে দু’দেশের বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা বৃদ্ধি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন তারা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog