1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

মধ্যবর্তী নয়, নির্ধারিত সময়ে নির্বাচন : শেখ হাসিনা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬
  • ২১৫ বার

প্রতিবেদক : দেশে মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এখন আর মধ্যবর্তী নির্বাচনের কোন সম্ভাবনা নেই। কারণ মধ্যবর্তী সময় পার হয়ে গেছে। আমরা তিন বছর পার করেছি। যারা মধ্যবর্তী নির্বাচনের কথা আলোচনা করেন সেটা আসলে হবে পরবর্তী নির্বাচন।

শনিবার হাঙ্গেরি সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এছাড়া প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির জন্য আলাদা বিমান কেনার বিষয়টিও তিনি নাকচ করে দেন।

সম্প্রতি রাষ্ট্রীয় সফরে হাঙ্গেরি গিয়েছিলেন প্রধনমন্ত্রী শেখ হাসিনা। সেই সফরে দুই দেশের মধ্যে অনেকগুলো বানিজ্যিক চুক্তি ও সমঝোতা স্মারকে স্বাক্ষরিত হয়। এছাড়া বিভিন্ন ক্ষেত্রে হাঙ্গেরি বাংলাদেশে বিয়োগ করবে বলেও প্রতিজ্ঞা করে। বরাবরের মতোই বিদেশ সফর শেষে সাংবাদিকদের মুখোমুখি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাঙেরি সফরের শুরুতেই বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় তার নিরাপত্তা নিয়েও প্রশ্ন ওঠে।

সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্ন ছিল, বিভিন্ন টক শোতে অনেকেই মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা দেখতে পান। আপনি পান কি না? জবাবে শেখ হাসিনা বলেন, ‘এখন আর মধ্য নেই, মধ্য পার হয়ে গেছে। আমরা তিন বছর পার করছি। মধ্যবর্তী যদি বলেও থাকেন, সেটা পরবর্তীর বিষয়ে বলেছেন।’ তিনি আরও বলেন, ‘স্বপ্ন দেখা ভালো।’
গণভবনে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী তাঁর সাম্প্রতিক হাঙ্গেরি সফরের নানা দিক তুলে ধরেন। জবাব দেন গণমাধ্যমকর্মীদের নানা প্রশ্নের। প্রাসঙ্গিকভাবেই হাঙ্গেরি সফরের সময় তাঁকে বহনকারী বিমানের যান্ত্রিক গোলযোগের বিষয়টিও উঠে আসে। প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন ছিল, বিমানে যে ঘটনা ঘটেছে, সেটি নিছকই দুর্ঘটনা নাকি অন্য কোনো কিছু?
কবিতায় উঠে আসে প্রধানমন্ত্রীর জবাব, ‘জীবন মৃত্যু পায়ের ভৃত্য, বুঝেছে দুর্বৃত্ত।’ তিনি বলেন, এটা একটা যান্ত্রিক দুর্যোগ ছিল। দুর্ঘটনা ঘটেনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এখন বেঁচে আছি, এটাই গুরুত্বপূর্ণ।’ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘যে দেশে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়, সপরিবারে হত্যা করা হয়, যুদ্ধাপরাধীদের বিচার হয় না, মন্ত্রী করা হয়, সেখানে আর কী বলব?’
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য নতুন বিমান কেনার বিষয়টিও নাকচ করে দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির জন্য নতুন বিমান কেনার মতো বিলাসিতা করার সময় আসেনি। প্রধানমন্ত্রী আরও বলেন, ‘গরিবের ঘোড়ারোগ বলা হয় না! ঘোড়া পালতেও অনেক খরচ, সেটা আমরা চাই না। সাধারণ মানুষ যেটাতে চড়ে, আমরাও সেটাতেই চড়ব।’ নির্দিষ্ট কারও জন‌্য নয়, যাত্রীদের জন‌্যই বিমানকে আধুনিকায়নের গুরুত্ব দেন প্রধানমন্ত্রী। তিনি বিমানের উন্নয়নে তাঁর সরকারের নেওয়া নানা পদক্ষেপের তথ্য তুলে ধরেন।
নির্বাচন কমিশন (ইসি) নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ‘ওনার প্রস্তাব উনি দিয়েছেন। রাষ্ট্রপতিকে বলুক, তিনিই (রাষ্ট্রপতি) ব্যবস্থা নেবেন।’
বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, ‘তাঁর (খালেদা জিয়া) নির্দেশে দেশব্যাপী মানুষকে পুড়িয়ে হত্যা, বাসে আগুন দেওয়া হয়েছে। এখন তিনি প্রস্তাব দিচ্ছেন। আগে মানুষ হত্যার জবাব দেন, পরে প্রস্তাব নিয়ে কথা হবে।’ শেখ হাসিনা আরও বলেন, তারা যখন নির্বাচনে জয়ী হয়েছে তখন ভালো, আর হারলেই ভালো না। নির্বাচনে অংশ নেবে না, বলবে ভালো না।
আসন্ন ভারত সফর নিয়ে আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, নদীর পানি বিষয়ে কথা হতে পারে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog