1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. suzan36076@gmail.com : azad azad : azad azad
  3. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  4. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:১১ অপরাহ্ন

ক্যালিফোর্নিয়ায় অগ্নিকাণ্ডে ৩৩ জনের মৃত্যু

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬
  • ১২৮ বার

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় একটি ড্যান্স পার্টিতে আগুন লেগে ৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ওকল্যান্ড ফায়ার সার্ভিসের প্রধান টেরিজা ডেলোশি রিড জানিয়েছেন, অগ্নিকাণ্ডের সময় সেখানে ৫০ থেকে ১০০ জন ছিলেন বলে তারা জানতে পেরেছেন।

ওকল্যান্ডের ফ্রুইটভেল জেলায় একটি দ্বিতল ওয়‌্যারহাউজকে রূপান্তর করে সেখানে ওই রেভে (ড‌্যান্স পার্টি হল) বানানো হয়েছিল। স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে আগুনের সুত্রপাত হয়।  আগুন লাগার কারণ কি তা এখনও জানা যায়নি।

অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ার সময় ঘটনাস্থলে গোল্ডেন ডোনা নামের একটি ইলেকট্রিক ব‌্যান্ড দলের পরিবেশনা চলছিল। সোশাল মিডিয়ায় আসা ভিডিওতে দেখা যায়, ভবনের ছাদ ছাড়িয়ে বহু উপরে উঠে গেছে আগুনের শিখা।

ডেলোশি রিড জানান, ওই ভবনের ভেতরে আগুন নেভানোর জন‌্য স্বয়ংক্রিয় কোনো পানি ছিটানোর ব‌্যবস্থা ছিল না। ফায়ার অ‌্যালার্মের কোনো শব্দও অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীরা শোনেননি।

ওই ওয়‌্যারহাউজে বেশ কয়েকজন শিল্পীর স্টুডিও ছিল। ভেতরে ছিল প্রচুর আসবাবপত্র, ম্যানিকিন ও বিভিন্ন সামগ্রী। আর দ্বিতীয় তলা থেকে বের হওয়ার জন‌্য ছিল একটিমাত্র কাঠের সিঁড়ি।

ওই ভবন বানানোর ক্ষেত্রে যথাযথভাবে নিয়ম মানা হয়েছিল কি না- তদন্তকারীরা তা খতিয়ে দেখছেন বলে বিবিসি জানিয়েছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog