1. sardardhaka@yahoo.com : adminmoha :
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৩ পূর্বাহ্ন

ট্রাম্পের শপথ অনুষ্ঠানে যেতে আগ্রহী নওয়াজ শরিফ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬
  • ২৪৮ বার

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শপথগ্রহণ অনুষ্ঠানে যেতে আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। আগামী মাসে তিনি এ উপলক্ষে ওয়াশিংটনে যেতে পারেন বলে জানানো হয়েছে গণমাধ্যমের খবরে।

এনডিটিভি জানিয়েছে, গত সপ্তাহে নওয়াজ শরিফ এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যে ফোনালাপের পর নওয়াজের যুক্তরাষ্ট্র সফরের বিষয়টি নিয়ে জল্পনা সৃষ্টি হয়েছে। খবরে বলা হয়েছে, শরিফের পররাষ্ট্র বিষয়ক বিশেষ সহকারী তারিক ফাতেমি রোববার যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সফরের দিনক্ষণ ঠিক করতে।

ফাতেমি ১০ দিন ওয়াশিংটনে থাকবেন এবং ট্রাম্প শিবিরের সঙ্গে সাক্ষাতও করবেন। পাকিস্তান এবং যুক্তরাষ্ট্রের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করা নিয়েও তিনি আলোচনা করবেন।

গণমাধ্যমের খবরে আরও বলা হয়েছে, পাকিস্তানের পররাষ্ট্রবিভাগ আগামী ২০ জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসাবে ডোনাল্ড ট্রাম্পের শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ওয়াশিংটন সফরের আয়োজন করার চেষ্টা চালাচ্ছে।

শরিফ শপথ অনুষ্ঠানে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন এবং তিনি ১৮ বা ১৯ জানুয়ারিতেই যুক্তরাষ্ট্রে রওনা হতে পারেন বলে খবর পাওয়া গেছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog