1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ভারত সফর হচ্ছে ফেব্রুয়ারিতে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬
  • ২৭২ বার

প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর আগামী ফেব্রুয়ারিতে হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।  শনিবার  ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত করে আসার পর তিনি এ কথা জানান।

তিনি বলেন, “আগামী ফেব্রুয়ারির প্রথমার্ধ্বে প্রধানমন্ত্রী ভারত সফরের ইচ্ছা প্রকাশ করেছেন। এখন দুই দেশের কর্মকর্তারা বসে তা ঠিক করবে।”

আনুষ্ঠানিক কোনো ঘোষণা না এলেও আগামী ১৮ ডিসেম্বর শেখ হাসিনার নয়া দিল্লি সফরের কথা ছিল। কিন্তু দুদিন আগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা সফর স্থগিতের খবর জানিয়েছিলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে শেখ হাসিনার এই সফর হওয়ার কথা ছিল। মোদী প্রধানমন্ত্রী হিসেবে বাংলাদেশে প্রথম সফরের পর তার ক্ষমতা থাকাকালীন এটাই ছিল শেখ হাসিনার  দ্বিপক্ষীয় প্রথম সফর।

আলোচনায় শেখ হাসিনার হাঙ্গেরি সফরের সময় তুর্কমেনিস্তানে বিমানের জরুরি অবতরণের বিষয়টিও আসে। প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী এনিয়ে তাদের উদ্বেগ প্রকাশ করেছেন। তুর্কমেনিস্তানে বিমানের জরুরি অবতরণের পর বিমানবন্দরে সে দেশে ভারতের রাষ্ট্রদূতের দেখা করার কথাও আকবরকে বলেন শেখ হাসিনা।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog