1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: আরও তিন প্রকৌশলী বরখাস্ত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০১৬
  • ২২৮ বার

প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটের ইঞ্জিনে ত্রুটির ঘটনায়  বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আরও তিনজন শীর্ষ প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন- চিফ ইঞ্জিনিয়ার (প্রডাকশন) দেবেশ চৌধুরী, চিফ ইঞ্জিনিয়ার (কোয়ালিটি অ্যাসিউরেন্স) এস এ সিদ্দিক ও প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (সিস্টেম অ্যান্ড মেইনটেইনেন্স) বিল্লাল হোসেন।

ঘটনা তদন্তে বিমানের তিন সদস্যের কমিটির চূড়ান্ত প্রতিবেদনের ভিত্তিতে তাদেরকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যস্থাপক শাকিল মেরাজ। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর বিমানে ক্রটির ঘটনা তদন্তে বিমানের ক্যাপ্টেন ফজল মাহমুদ চৌধুরীর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট যে তদন্ত কমিটি করা হয়েছিল, সোমবার সেই কমিটি বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আহমেদের কাছে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছেন।

“কমিটির সুপারিশের ভিত্তিতে ওই তিন জনকে সাসপেন্ড করা হয়েছে।”

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের আশখাবাত বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। ত্রুটি মেরামত শেষে প্রায় ৪ ঘণ্টা পর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের উদ্দেশ্যে যাত্রা করে বিমানটি।

এ ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ছাড়াও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষও (বেবিচক) কমিটি করেছিল।

ঘটনার পর প্রাথমিক তদন্তের ভিত্তিতে বিমানের পাঁচজন প্রকৌশলীসহ ৬ জনকে সামিয়ক বরখাস্ত করা হয়েছিল।

এরা হলেন- প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, মিলন চন্দ্র বিশ্বাস, লুৎফুর রহমান, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog