1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. suzan36076@gmail.com : azad azad : azad azad
  3. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  4. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

নিজের হাতে ৩ জনকে খুন করেছি : প্রেসিডেন্ট দুতের্তে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১৬
  • ১২১ বার

আন্তর্জাতিক ডেস্ক : নিজ হাতে তিনজনকে গুলি করে হত্যার ঘটনা স্বীকার করে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন ফিলিপাইনের আলোচিত প্রেসিডেন্ট রোডরিগো দুতের্তে। এর আগে মাদক ব্যবসায়ীদের নির্মূলে জিরো টলারেন্স ও অভিযানের ঘোষণা দিয়ে আলোচনায় আসেন তিনি।

এ নিয়ে যুক্তরাষ্ট্র নাক গলালে বারাক ওবামাকে গালিও দেন দুতের্তে। সম্প্রতি বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে দাভাও সিটির মেয়র থাকাকালীন তিনজনকে নিজ হাতে হত্যার কথা স্বীকার করেন দুতের্তে।

তিনি বলেন, ‘আমি তাদের তিনজনকে হত্যা করি। জানি না আমার বন্দুকের কতগুলো বুলেট তাদের শরীরে প্রবেশ করেছিল। তবে এটি সত্যিই ঘটেছিল, আর এ নিয়ে আমি মিথ্যা বলতে চাই না।’

বুধবার প্রেসিডেন্ট প্যালেসে ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে এ বিষয়ে প্রথম মন্তব্য করেন দুতের্তে।

এরপর থেকেই বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার শুরু। তবে পরে অবশ্য হত্যাকাণ্ডে দুতের্তে জড়িত ছিলেন না বলে দাবি করেছিলেন তার মুখপাত্র।

ব্যবসায়ীদের সঙ্গে ওই বৈঠকে দুতের্তে বলেছিলেন, ‘আমি দাভাওয়ের মেয়র থাকাকালীন বিশৃংখলা সৃষ্টিকারীদের কিভাবে শায়েস্তা করতে হয়, তাই শুধু তাদের (পুলিশ) দেখাতে চেয়েছিলাম। আর এ ঘটনার মধ্য দিয়ে আমি বুঝাতে চেয়েছিলাম, আমি পারলে তোমরা (পুলিশ) কেন পারবে না।’

কথিত রয়েছে দাভাওয়ের মেয়র থাকাকালীন দুতের্তে নিজেই মোটরবাইক নিয়ে রাতে শহরে টহল দিতেন। সেই সময় তিনি অপরাধী ও বিশৃংখলা সৃষ্টিকারীদের কঠোর হস্তে দমন করেন।

তিনি শহরটিতে দুই দশক মেয়রের দায়িত্ব পালন করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog