1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন

সাবেক গভর্নর আতিউর রহমানের বাসভবনে সিআইডি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৯ ডিসেম্বর, ২০১৬
  • ২১০ বার

প্রতিবেদক : রিজার্ভ চুরির মামলার বিষয়ে কথা বলতে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমানের ধানমন্ডির বাসভবনে গিয়েছিল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ সোমবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত দেড় ঘণ্টা সেখানে তাঁর সঙ্গে কথা বলে সিআইডির চার সদস্যের একটি দল।
সিআইডির পক্ষ থেকে বলা হয়, আতিউর রহমানের সঙ্গে রিজার্ভ চুরির মামলা সম্পর্কে আলোচনা করতেই তাঁরা গিয়েছিলেন। সিআইডির চার সদস্যের দলটির নেতৃত্ব দেন অতিরিক্ত ডিআইজি শাহ আলম। এ বিষয়ে জানতে চাইলে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম বলেন, রিজার্ভ চুরির মামলার বিষয়ে আলোচনা করতেই সিআইডির দলটি আতিউর রহমানের বাসভবনে গিয়েছিল।
চলতি বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্কে (নিউইয়র্ক ফেড) রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের হিসাব থেকে ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলার চুরির ঘটনা ঘটে। ওই সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নরের দায়িত্বে ছিলে আতিউর রহমান। পরে পদত্যাগ করেন তিনি।
রিজার্ভের চুরি হওয়া ১০ কোটি ১০ লাখ মার্কিন ডলারের মধ্যে ২ কোটি ডলার চলে যায় শ্রীলঙ্কায়। আর বাকি ৮ কোটি ১০ লাখ ডলার যায় ফিলিপাইনে। শ্রীলঙ্কায় যাওয়া ২ কোটি ডলার ফেরত পাওয়া গেছে বলে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে বলা হয়েছে। ফিলিপাইনে যাওয়া অর্থের মধ্যে ১ কোটি ৫২ লাখ ডলারও ফেরত পাওয়া গেছে। বাকি অর্থ ফেরত পাওয়ার প্রক্রিয়া চলছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog