1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

নাসিক নির্বাচনে আইভী জয়ী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬
  • ২২৯ বার

প্রতিবেদক : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে  ১৭৪ টি ভোট কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এতে ৭৭,৯০২ ভোটের বিশাল ব্যাবধানে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিনা হায়াত আইভী।

ফলাফলে দেখা যাচ্ছে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রার্থী সেলিনা হায়াৎ আইভি পেয়েছেন ১, ৭৪,৬০২ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শীষ প্রতীক নিয়ে অ্যাভোকেট সাখাওয়াত হোসেন খান পেয়েছেন ৯৬,৭০০ ভোট।

এই ফলাফল বিশ্লেষণ করে বলা যায় আবারও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পিতা হচ্ছেন সেলিনা হায়াৎ আইভী।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এই নির্বাচনের ভোটগ্রহণ চলে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়।

দলীয় প্রতীকে এই সিটিতে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিগত নির্বাচনগুলোর অভিজ্ঞতা থেকে অনিয়ম ও সহিংসতার আশংকা থাকলেও শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এতে মূল দুই প্রতিদ্বন্দ্বীই সন্তোষ প্রকাশ করেছেন।

নাসিক নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। তাদের মধ্যে ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন পুরুষ আর ২ লাখ৩৫ হাজার ২৬৯ জন নারী।

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত এই নির্বাচনে মোট ২০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মেয়র পদে লড়াই করেন সাতজন। আর ২৭ ওয়ার্ডে ২৭টি কাউন্সিলর পদে ১৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলরের ৯টি পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog