1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন খালেদা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬
  • ২৫০ বার

প্রতিবেদক : খ্রিস্টান ধর্মাবলম্বীদের বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বড়দিনের আগে শনিবার দেওয়া এক বিবৃতিতে তিনি যিশুর অনুসারীদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

খালেদা বলেন,“সকল ধর্মের মর্মবাণী শান্তি ও মানব কল্যাণ। যুগে যুগে মহামানবরা মানুষের সৎপথে চলার দিশারি হয়েছিলেন। মানুষকে অনুপ্রাণিত করেছিলেন ন্যায় ও কল্যাণের পথে চলতে। মহান যীশুখৃস্টও একইভাবে তাঁর অনুসারীদের সৎকর্ম ও ন্যায় প্রতিষ্ঠায় উদ্বুদ্ধ করে গেছেন।”

বড়দিনের সার্বজনীনতা দেশের বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধন ও সহাবস্থান আরও জোরদার করবে বলেও আশাবাদ জানান তিনি।   বিএনপি চেয়ারপারসন বলেন, মানুষ হিসেবে আমাদের কর্তব্য দেশ, সমাজ ও মানুষের কল্যাণে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়া।

“হিংসা-বিদ্বেষ পরিহার করে সমাজে শান্তি প্রতিষ্ঠা এবং সব ধরণের অন্যায় অবিচার প্রতিরোধে ব্রতী হওয়া সকলের কর্তব্য। মহামানবদের জীবন দর্শন যথাযথভাবে উপলব্ধি করতে পারলেই মানবকল্যাণে নিজেদেরকে সম্পৃক্ত করা সম্ভব,” বলেন তিনি।

যিশু খ্রিস্টের জন্মদিন ২৫ ডিসেম্বরকে সারাবিশ্বে ‘বড়দিন’ হিসাবে পালন করে খ্রিস্টান সম্প্রদায়। বাংলাদেশেও দিনটি ঘটা করে উদযাপিত হয়, থাকে সাধারণ ছুটি। চার্চ এবং খ্রিস্ট ধর্মাবলম্বীদের বিভিন্ন প্রতিষ্ঠানে বসানো হয় ক্রিসমাস ট্রি; ভবনগুলোকে করা হয় আলোকসজ্জা।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা বাণী দিয়ে থাকেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বড়দিন উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog