1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

ফিলিপিন্সে ‘বড়দিনের’ প্রাক্কালে গির্জায় বিস্ফোরণ, আহত ১৬

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬
  • ২৭৫ বার

আন্তর্জাতিক ডেস্ক : খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ‘বড়দিনের’ প্রাক্কালে ফিলিপিন্সের একটি গির্জার বাইরে গ্রেনেড বিস্ফোরণে ১৬ জন আহত হয়েছেন। শনিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় মিন্দানাও দ্বীপে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে গির্জার যাজক ও পুলিশ।

‘বড়দিন’ ও খ্রিস্টীয় নতুন বছরকে সামনে রেখে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে নিরাপত্তা বাহিনীগুলো সতর্কাবস্থায় রয়েছে। এরই মধ্যে অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়া জানিয়েছে, তারা বোমা হামলার ছক উদঘাটন করেছে, অপরদিকে মালয়েশীয় নিরাপত্তা বাহিনী সন্দেহভাজন জঙ্গিদের গ্রেপ্তার করেছে।

ফিলিপিন্সের মিন্দানাও প্রদেশে মুসলিম বিদ্রোহী ও জঙ্গিদের তৎপরতা রয়েছে। আগেও এখানে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এ হামলার দায় স্বীকার করেনি কোনো গোষ্ঠী।

মিডসেয়াপ টাউনের পুলিশ প্রধান বেরনার্দো তেয়ং জানিয়েছেন, ঘটনার সময় আহতদের বেশিরভাগ উত্তর কোটাবাটোর মিডসেয়াপ টাউনের সেন্ট নিনো প্যারিশ গির্জার বাইরে দাঁড়িয়ে ছিলেন।

ফাদার জে ভিরাদোর জানিয়েছেন, বিস্ফোরণে প্রার্থনা সভায় যোগ দেওয়া লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে, তারা গির্জা ছেড়ে পালিয়ে যায়।

গির্জাটির প্রবেশ পথ থেকে ৩০ মিটার দূরে পুলিশের একটি টহল গাড়ির কাছে গ্রেনেডটি বিস্ফোরিত হয়। এতে এক পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন বলে জানিয়েছেন তেয়ং।

ওই এলাকায় অবিস্ফোরিত আরো একটি গ্রেনেড বা হাতে তৈরি বোমা পাওয়া গেছে এবং বোমা বিশেষজ্ঞরা তা নিষ্ক্রিয় করার চেষ্টা করছেন বলে জানিয়েছেন তিনি।

সেপ্টেম্বরে ফিলিপিন্সের প্রেসিডেন্ট রদরিগো দুতের্তের নিজ শহর দাভাওতে বাজারে বোমা বিস্ফোরণে ১৪ জন নিহত ও ৭০ জন আহত হয়েছিলেন। ওই হামলার ঘটনায় ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে সম্পর্কিত একটি গোষ্ঠীর নয়জনকে গ্রেপ্তার করা হয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog