1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

৯৩ আরোহী নিয়ে রুশ বিমান বিধ্বস্ত

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০১৬
  • ২৩৬ বার

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি উড়োজাহাজ ৯৩ আরোহী নিয়ে কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে। আরোহীদের সবারই মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে রাশিয়ার বার্তা সংস্থা তাস জানিয়েছে, যেখানে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেই স্থানটি চিহ্নিত করা হয়েছে। সেখানে জীবিত কাউকে পাওয়া যায়নি।

বিবিসির খবরে বলা হয়, সামরিক বাহিনীর সদস্যদের পাশাপাশি সেনা বাহিনীর একটি বাদক দল সাংবাদিকদের নিয়ে উড়োজাহাজটি সিরিয়ার লাটাকিয়ায় যাচ্ছিল। স্থানীয় সময় ভোর ৫টা ২০ মিনিটে সোচি থেকে উড্ডয়নের পরপরই বিমানটির সঙ্গে নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগর কোনাসেঙ্কভ কৃষ্ণসাগরে বিমানটি বিধ্বস্ত হওয়ার খবর নিশ্চিত করে জানান, সোচি উপূকল থেকে ছয় কিলোমিটার দূরে সাগরে কয়েকটি মৃতদেহ পেয়েছেন উদ্ধারকর্মীরা।

রিয়া নভোস্তি জানিয়েছে, ওই এলাকার সাগরে প্রায় দেড় কিলোমিটার এলাকায় টুপোলেভ১৫৪ উড়োজাহাজটির ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গেছে।

একটি কেএ৩২ হেলিকপ্টার সাতটি নৌযান নিয়ে সেখানে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

রুশ ফেডারেশনের কাউন্সিল কমিটি অন ডিফেন্স ন্ড সিকিউরিটির চেয়ারম্যা ভিক্তর ওজেরভ নাশকতার সম্ভাবনা নাকচ করে বলেছেন, যান্ত্রিক গোলযোগের কারণে দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog