1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন

ভারতে টুরিস্ট ভিসার আবেদনে ই-টোকেন লাগবে না

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১৬
  • ২৩৬ বার

প্রতিবেদক : আগামী বছরের শুরুর দিন থেকে ই-টোকেন ছাড়াই ভারতের টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে পারবেন বাংলাদেশিরা। ১ জানুয়ারি থেকে বিমান, ট্রেন বা বাসের টিকেটসহ টুরিস্ট ভিসার আবেদনপত্র জমা দেওয়া যাবে বলে ভারতীয় হাই কমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধুমাত্র রাজধানীর শ্যামলীতে অবস্থিত ইন্ডিয়ান ভিসা অ্যাপ্লিক্যাশন সেন্টারের (আইভিএসি) মিরপুর কেন্দ্রে সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভ্রমণের টিকেটসহ ভিসা আবেদনপত্র জমা দেওয়া যাবে।

“তবে ভ্রমণের তারিখ ভিসা আবেদনপত্র জমা দেওয়ার ৭ দিন পরের কিন্তু ১ মাসের মধ্যের হতে হবে।”

শুধুমাত্র নারী ভ্রমণকারীরা বিমান, ট্রেন বা বাসের টিকেটসহ ই-টোকেন ছাড়া আইভিএসি উত্তরা কেন্দ্রে টুরিস্ট ভিসার আবেদনের যে সুযোগ পেয়ে আসছিলেন তা ১ জানুয়ারি থেকে মিরপুর কেন্দ্রে অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ই-টোকেনধারী আবেদনকারীরা তাদের টুরিস্ট ভিসার জন্য আবেদন গুলশান, উত্তরা, মতিঝিল, ময়মনসিংহ, বরিশাল, খুলনা, যশোর, রংপুর, রাজশাহী, চট্টগ্রাম ও সিলেটে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে জমা দিতে পারবেন।

১ জানুয়ারি থেকে আইভিএসি মিরপুরে শুধুমাত্র নিশ্চিত ভ্রমণকারী ও প্রবীণ নাগরিকদের টুরিস্ট ভিসার আবেদপত্র সরাসরি জমা নেওয়া হবে।

বাংলাদেশ ও ভারতের মানুষের মধ্যে যোগাযোগ ও সম্পর্ক বাড়ানোর লক্ষ্যে নিয়ে ভারতে ঘুরতে যাওয়ার ভিসা পাওয়ার প্রক্রিয়া সহজ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। এর আগে মেডিকেল ভিসাসহ অন্যান্য ভিসার ক্ষেত্রে ই-টোকেন ছাড়া আবেদনের সুযোগ দিয়েছে ভারত।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog