1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন

প্রহরীর গুলি থেকে বেঁচে গিয়েছিলেন রানি এলিজাবেথ

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০১৭
  • ১৯৭ বার

আন্তর্জাতিক ডেস্ক : ভোররাতে বাকিংহাম প্রাসাদে এক আগন্তুককে দেখে গুলি প্রায় করেই ফেলেছিলেন এক প্রহরী; কিন্তু শেষ মুহূর্তে ট্রিগারে আর চাপ দেননি তিনি, আর তাতেই বেঁচে যান রানি দ্বিতীয় এলিজাবেথ। ঘুম না আসায় রাত তিনটার দিকে প্রাসাদ চত্বরে হাঁটতে বেরিয়েছিলেন এলিজাবেথ। আর তখনই ঘটে এ কান্ড।

বাকিংহাম প্রাসাদের সাবেক ওই প্রহরী কয়েক বছর আগের এই ঘটনার বর্ণনায় ‘দ্য টাইমস ডেইলি’ কে বলেন, এক রাতে তিনি প্রাসাদের দেওয়ালের চারপাশে পাহারা দিচ্ছিলেন। তখনই তিনি অন্ধকারে কাউকে আসতে দেখে চিৎকার করে বলে ওঠেন ‘কে ওখানে?’।

তারপর আগন্তুক ভেবে গুলি চালাতে উদ্যত হওয়ার একটু পরই অবাক হয়ে তিনি দেখেন এটি আরও কেউ নন, স্বয়ং রানি।

এরপরই প্রহরী রানিকে জানান যে, তিনি প্রায় ভুল করে তাকে গুলি করেই ফেলছিলেন।

রানি এ ঘটনার দায় নিজের ঘাড়ে নিয়ে বলেন “ঠিক আছে। এরপর থেকে আমি বাইরে বেরোলে আওয়াজ দেব যাতে আপনাকে আর গুলি করতে না হয়।”

৯০ বছর বয়স্ক রানি ইনসমনিয়ায় ভোগার কারণে তার প্রায়ই ঘুমাতে সমস্যা হয়। আর তখনই অস্বস্তি কাটাতে গায়ে কোট চাপিয়ে রানি কিছুক্ষণের জন্য হাঁটতে বেরিয়ে পড়েন বলে টাইমস কে জানান ওই প্রহরী।

এর আগে ২০১৩ সালে প্রিন্স এন্ড্রু একবার এরকম বাগানে হাঁটতে বেরোনোর পর পুলিশ তাকে আগন্তুক ভেবে ভুল করেছিল। পুলিশ তার দিকে কোনও অস্ত্র তাক করেনি। তারপরও ভুলের জন্য প্রিন্সের কাছে পুলিশ ক্ষমা চেয়ে নেয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog