1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৯:৫৫ পূর্বাহ্ন

দেশজুড়ে বিক্ষোভে তাণ্ডব চালিয়েছে পুলিশ : বিএনপি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ৮ জানুয়ারী, ২০১৭
  • ৪৭ বার

প্রতিবেদক : দেশজুড়ে দলের ঘোষিত বিক্ষোভ কর্মসূচি বানচাল করতে পুলিশ ‘হামলা ও তাণ্ডব’ চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। রোববার বিকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, “সকাল থেকে ঢাকাসহ সারা দেশের বিভিন্ন স্থানে আইনপ্রয়োগকারী সংস্থাগুলো দলের বিক্ষোভ কর্মসূচিতে হামলা চালায়, তাণ্ডব চালায় এবং ব্যাপক বাধা দেয়। গতকাল থেকেই পুলিশ নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে হানা দেয় এবং বেশ কিছু সংখ্যক নেতা-কর্মী গ্রেপ্তার করে।

“আমি বিএনপির পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের ক্যাডারদের হামলা ও নির্যাতন-নিপীড়নের ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি।”

দশম সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি দিন ৫ জানুয়ারি দলের ঘোষিত কর্মসূচি সারা দেশে কালো পতাকা মিছিলে পুলিশ ও ক্ষমতাসীন দলের লোকদের হামলার ও ৭ জানুয়ারি সোহরাওয়ার্দি উদ্যানে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে রোববার ঢাকাসহ সারা দেশে জেলা সদর-মহানগরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মসূচিতে রিজভী বলেন, “বিকাল ৩টা পর্যন্ত প্রাপ্ত খবরে রাজধানীর শাহ আলী থানার মিছিলে সাজ্জাদুল হাসান, মো. সুমন, ক্ষিতিস চন্দ্র দাশসহ ৫ জন এবং পটুয়াখালী মিছিলে জেলার সহ সভাপতি বায়েজীদ পান্না, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদুল আলম সারোয়ার প্রমুখ গ্রেপ্তার হয়েছে।

“কামরাঙ্গীরচর থানার মিছিলে ছাত্র লীগ-যুব লীগের ক্যাডাররা হামলা চালিয়ে ৭ জন নেতা-কর্মীকে আহত করেছে।”

বিরোধী কর্মসূচিতে ক্ষমতাসীনরা ভীত

রিজভী বলেন, বিরোধী দলের কর্মসূচির কথা শুনলেই ক্ষমতাসীনদের মসনদ কেঁপে উঠে। জনবিচ্ছিন্ন হওয়ার কারণে তারা জনগণকে এতোই ভয় পায়, সেজন্য তারা আতংকে থাকে।

“দুঃশাসনে বিরুদ্ধে জনগণ এখন ঐক্যবদ্ধ। লক্ষ লক্ষ পায়ের আওয়াজে কেঁপে কেঁপে উঠছে স্বৈরাচারের মাটি। দুরন্ত-দুর্নিবার আন্দোলনের শক্তি টের পেয়ে আওয়ামী লীগের নেতারা ভয়ে আবোল-তাবোল বকছে। সেজন্য সরকার বিরোধী দলের কর্মসূচিতে পুলিশ লেলিয়ে দিচ্ছে।

“আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, এভাবে তারা নিস্তার পাবে না। জনগণের কাছে একদিন তাদের জবাবদিহি করতেই হবে।”

সারা দেশে দলের কর্মসূচি পালিত হলেও ঢাকা মহানগরে না হওয়াটা তাদের ব্যর্থতা কি না প্রশ্ন করা হলে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, “মহানগর যথাসাধ্য চেষ্টা করছে। ঢাকা মহানগরী আহ্বায়ক কমিটি যথাযথভাবে দায়িত্ব পালন করছেন বলেই তো তাদের মিছিলে পুলিশ হামলা করছে, গুলি করছে। ”

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ ও মুনির হোসেন উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog