1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

নগর ভবনে আইভীর দ্বিতীয় যাত্রা

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭
  • ৮৭ বার

প্রতিবেদক : বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরশন নির্বাচনে দ্বিতীয় মেয়াদে মেয়রের দায়িত্ব পাওয়া সেলিনা হায়াৎ আইভী নগর ভবনের ভার ফের বুঝে নিয়েছেন। নগরীর দেওভোগের পৈতৃক বাড়ি থেকে সোমবার সকাল সাড়ে ১০টায় পায়ে হেঁটে নগর ভবনে যান আইভী। এ সময় সড়কের দুই পাশে দাঁড়িয়ে নগরবাসী তাকে শুভেচ্ছা জানান।

নগর ভবনে পৌঁছালে তাকে ফুল দিয়ে স্বাগত জানান সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। মেয়রের সঙ্গে সঙ্গে নবনির্বাচিত ৩৬ কাউন্সিলরও তাদের দায়িত্ব গ্রহণ করেন। গত ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী আইনজীবী সাখাওয়াত হোসেনকে প্রায় ৮০ হাজার ভোটের ব্যবধানে হারিয়ে আওয়ামী লীগের প্রার্থী সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বিজয়ী হন।

তিনি নারায়ণগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি দল-মতের ঊর্ধ্বে উঠে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

আইভী বলেন, “আমি দল-মতের ঊর্ধ্বে উঠে নগরবাসীর উন্নয়নে কাজ করব। সিটি কর্পোরেশনকে টেন্ডারবাজমুক্ত রাখব। স্বজনপ্রীতির আশ্রয় নেব না। আমি অতীতে যেমন অন্যায়-অবিচারেরর বিরুদ্ধে সোচ্চার ছিলাম, ভবিষ্যতে তেমনি থাকব।

“বন্দরবাসীর দীর্ঘদিনের প্রত্যাশিত শীতলক্ষ্যা সেতু, জিমখানা লেক ও বাবুরাইল খাল দখলমুক্ত ও পুনঃখনন করে পরিবেশবান্ধব নগরী গড়ে তুলব। তিনটি ওয়ার্ডের জন্য একটি করে খেলার মাঠসহ সবুজ নগরী গড়ে তুলব।”
শীতলক্ষ্যা সেতুর জন্য ইতোমধ্যেই তিনি প্রধানমন্ত্রীর কাছে দাবি তুলেছেন জানিয়ে বলেন, “প্রধানমন্ত্রীর কাছে জনগণের দাবি তুলে ধরেছি। আমি চেষ্টা করে যাব।”

নিরপেক্ষতা সম্পর্কে তিনি বলেন, “আমি পৈতৃক সূত্রে আওয়ামী লীগ করি, কিন্তু বিগত ১৩ বছর আমি (পৌরসভা ও সিটি কর্পোরেশন) দল-মতের ঊর্ধ্বে উঠে কাজ করেছি। এর ফলে দল-মতের ঊর্ধ্বে উঠেই মানুষ নৌকায় ভোট দিয়েছে।

“আমি আশা করব, আমার এই নিরপেক্ষতা সিটি কপোরেশনে বজায় রাখব চলে যাওয়ার শেষ দিন পর্যন্ত। আমি নগরবাসীকে আশ্বস্ত করে বলতে চাই, এই নগর পূর্বে যেমন প্রভাবমুক্ত, টেন্ডারবাজমুক্ত এবং দুর্নীতিমুক্ত ছিল, তেমনি আগামী পাঁচ বছর আমি সাধারণ মানুষকে সাথে নিয়ে দুর্নীতিমুক্ত নারায়ণগঞ্জ গড়তে চাই।”

নগরবাসীর জন্য নগর ভবন সর্বদা উন্মুক্ত থাকবে বলে ঘোষণা দিয়ে তিনি বলেন, “আমি সকলের মেয়র, আমি একক কোনো দলের নই। আমি আবারও বলি, আমার আদর্শ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমার বাবা আলী আহম্মদ চুনকা জননেত্রী শেখ হাসিনার। কিন্তু আমি কাজ করব দল-মতের ঊর্ধ্বে উঠে সকল মানুষের জন্য। সেখানে কোনো ভেদাভেদ থাকবে না।”
আমার যেগুলো প্রতিশ্রুতি ছিল সেসব মানুষেরই চাহিদা ছিল। আমি সেই চাহিদামোতাবেক কাজ করতে চাই।

নারায়ণগঞ্জকে পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে মেয়র বলেন, আমরা নারায়ণগঞ্জকে প্ল্যানওয়াইজ, ক্লিন, প্লে-গ্রাউন্ডসহ পরিকল্পনা করে কাজ করতে যাচ্ছি।

“প্রতিটি ওয়ার্ডে না হলেও তিনটি ওয়ার্ডে একটি করে খেলার মাঠ, সবুজায়ন ও প্রতিটি খাল খনন করতে চাই। আর যে কাজগুলো আগেই শুরু হয়েছে সেগুলো শেষ করতে চাই।”

এর আগে আইভী সিটি কর্পোরেশন গঠনের প্রথমবার ২০১১ সালের ৩০ অক্টোবর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শামীম ওসমানকে লক্ষাধিক ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। ওই বছরের ১ ডিসেম্বর আইভী আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন। ২০১৬ সালের ২৩ নভেম্বর নির্বাচন উপলক্ষে তিনি মেয়র পদ থেকে পদত্যাগ করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog