1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:১৩ অপরাহ্ন

নিজের ভাবনার মত পেজটি খুঁজে নিন ফেসবুক থেকে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭
  • ১০৫ বার

প্রযুক্তি ডেস্ক :  বিষয়ভিত্তিক তথ্যের জন্য ফেসবুকের তুলনা নেই। একটা সময় বলা হতো ‘ তোমার রুচি যেমনই হোক, যত আনকমনই হোক, সেই বিষয়ে পড়ার মতো যথেষ্ট বই রয়েছে। অর্থাৎ, আপনি যা আজকে ভাবছেন সেই বিষয়ে অনেক অগেই বই লেখা হয়ে গেছে। বইয়ের জগৎটা এমনই বিশাল। তবে এই বইয়ের জায়গাটা এখন কিছুটা দখল করে নিচ্ছে ফেসবুক। বাড়তি সুবিধা হিসেবে আপনি ফেসবুকে পাচ্ছেন নির্দিষ্ট বিষয়ে আলোচনার জন্য ফেসবুক বন্ধুদের। সম্পূর্ণ অপরিচিত এই বন্ধুরা বিষয়ভিত্তিক আলোচনার মাধ্যমেই আপনার কাছের মানুষ হয়ে উঠতে পারে।

আপনি হয়তো এমন পরিবেশে বড় হয়ে উঠেছেন যেখানে আপনার পছন্দের বিষয়ে কথা বলার মানুষ খুব কম। কিন্তু  এই অভাব ঘোচাচ্ছে ফেসবুকের নানান গ্রুপ।

শুনলে অবাক হবেন, শুদ্ধ বানান চর্চার জন্য রয়েছে ফেসবুকে একটি গ্রুপ রয়েছে। বাংলা বানান এবং অর্থ বোঝার ক্ষেত্রে কোন সমস্যা হলে এই গ্রুপের বন্ধুরা আপনাকে সবরকম তথ্য দিয়ে সাহায্য করবে। গ্রুপটির নাম হচ্ছে ‘শুদ্ধ বানান চর্চা’ সংক্ষেপে ‘শুবাচ’।  বানান নিয়ে যদি আপনার কোন প্রশ্ন নাও থাকে তবু এই পেজটিতে ঘুরে আসলে বাংলা বানান সম্পর্কে যথেষ্ট শিক্ষা অর্জন করতে পারবেন। এছাড়া বানান নিয়ে যে কোন ধরণের ডিসকাশনেও অংশ নিতে পারেন আপনি।

অনেকেরই সামরিক বাহিনী ও যুদ্ধাস্ত্রের প্রতি বেশ আকর্ষণ থাকে। বিভিন্ন দেশের সামরিক বাহিনীর যোগ্যতা কেমন, কোন দেশের কি ধরনের যুদ্ধযান আর অস্ত্র রয়েছে তা জানতে পারবেন এই পেজে। সামরিক সরঞ্জামের বিষয়টি কনফিডেনশিয়াল হওয়ায় পত্রপত্রিকায় খুব বেশি লেখালেখি হয় না।  তবে এই পেজের বন্ধুরা যুদ্ধযান ও অস্ত্রের বিষয়ে যথেষ্ট জ্ঞান রাখেন। এই বিষয়ে যাদের আগ্রহ আছে তারা আধুনিক সমরাস্ত্র পেজটি খুঁজে নিয়ে আপনার মনের মতো তথ্য গুলো জেনে নিতে পারেন। এছাড়া আলোচনার সুযোগ তো থাকছেই।

বিচিত্র মানুষের মনে কত রকমের চিন্তা হয় তা কি কেউ গুনে শেষ করতে পারবে। কৌতুক থেকে শুরু করে রোমান্স, রাজনীতি থেকে শুরু করে রান্না কিভাবে করবেন, এরকম অজস্র ফেসবুক পেজ ঘুড়ছে অনলাইনে। পছন্দের মতো পেজটি খুঁজে নিন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog