1. sardardhaka@yahoo.com : adminmoha :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:২৯ অপরাহ্ন

২০২৬ সালের বিশ্বকাপ হবে ৪৮ দলের

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০১৭
  • ১৬২ বার

স্পোর্টস ডেস্ক : ২০২৬ সালের ফিফা বিশ্বকাপে ৪৮ টি দেশ অংশগ্রহণ করবে বলে জানিয়েছে ফিফার সভাপতি  জিয়ান্নি ইনফান্তিনোজিয়ান্নি ইনফান্তিনো। মঙ্গলবার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার সভায় বিষয়টি চূড়ান্ত হয়।  জিয়ান্নি ইনফান্তিনো ফিফার সভাপতি হওয়ার পর থেকে বিশ্বকাপে দল বাড়ানোর কথা শোনা যাচ্ছিল।

নিজেদের সরকারি টুইটারে খবরটি নিশ্চিত করেছে ফিফা। সভায় ফিফার কেন্দ্রীয় সব সদস্যের সম্মতিতে নেওয়া হয়েছে বিশ্বকাপে দল বাড়নোর সিদ্ধান্ত। ৪৮ দলের বিশ্বকাপে গ্রুপ থাকবে ১৬টি। প্রত্যেক গ্রুপে খেলবে তিন করে দল। যেখান থেকে পয়েন্টের ভিত্তিতে শীর্ষে থাকা দুই দল নিশ্চিত করবে শেষ ৩২। এর পর নকআউট পর্ব দিয়ে শুরু হবে আরও উত্তেজনাকর দ্বৈরথ। যে উত্তেজনাকর বিশ্বকাপ আয়োজন করা হবে ২০২৬ সালে। এর মানে বিশ্বকাপে দল বাড়বে ১৬টি।

ফিফা মিডিয়া টুইটারে খবরটি নিশ্চিত করেছে এই লিখে, ‘ফিফা কাউন্সিল সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে ৪৮ দলের বিশ্বকাপ আয়োজনের, যেটা শুরু হবে ২০২৬ সালে। ১৬ গ্রুপে তিন করে দল খেলবে। বিস্তারিত জানানো হবে বৈঠক শেষে।’ ফিফা কাউন্সিলের বৈঠক চলছে এখনও, তাই বিশ্বকাপ আয়োজনের বিস্তারিত জানা যাবে পরে। যদিও যতটুকু জানা গেছে, তাতে করে ইনফান্তিনোর অধীনে ফিফার নতুন যাত্রাই হলো শুরু। গোল ডটকম

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog