1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন

ভারতের কাছে ক্ষমা চাইবে অ্যামাজন

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭
  • ৩৮ বার

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের জাতীয় পতাকার ‘অবমাননা’ করে বিপাকে পড়েছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। এ জন্য প্রতিষ্ঠানটিকে ক্ষমা চাইতে হবে বলে দাবী করা হয়েছে। প্রতিষ্ঠানটির কানাডিয়ান ওয়েবসাইটে ভারতীয় পতাকার মতো তিন রঙা ডোরম্যাট বা পাপস বিক্রি করে দেশটির রোষের মুখে পড়েছে অ্যামাজন। দেশটিতে অ্যামাজন কর্মীদের ভিসা বাতিল করা হবে বলে ভারতীয় সরকারের হুমকির প্রেক্ষিতে সাইট থেকে ওই ডোরম্যাট সরিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি। খবর রয়টার্স।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে দেশটির পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ বলেন, “অ্যামাজনকে অবশ্যই নিশর্ত ক্ষমার প্রস্তাব করতে হবে। তাদেরকে অবশ্যই আমাদের জাতীয় পতাকাকে অপমান করে এমন পণ্য উঠিয়ে নিতে হবে।”

তিনি আরও বলেন, “অবিলম্বে তা করা না হলে আমরা অ্যামাজন কর্মীদের ভারতীয় ভিসা দেব না। আর আগে যে ভিসাগুলো দেওয়া হয়েছে সেগুলোও বাতিল করা হবে।” অ্যামাজনের কানাডিয়ান সাইটে তৃতীয় পক্ষের এক প্রতিষ্ঠান ডোরম্যাটটি বিক্রি করে আসছিল। ১১ জানুয়ারি রাতে তা সাইট থেকে সরিয়ে ফেলা হয়।

এক ইমেইলে অ্যামাজনের এক মুখপাত্র বলেন, “সাইটে ওই পণ্যটি আর বিক্রির জন্য পাওয়া যাবে না।”

ভারত ছাড়াও অন্যান্য দেশের পতাকার ডোরম্যাট বিক্রি করে অ্যামাজনের কানাডিয়ান সাইট। কিন্তু ভারতীয় আইন অনুযায়ী তাদের জাতীয় পতাকার অবমাননা শাস্তিযোগ্য অপরাধ।

প্রথম দিকে অ্যামাজনের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট হতে রাগান্বিত ব্যবহারকারীর মন্তব্যের জবাবে বলা হয় তারা ভারতীয় সাইটে এই ডোরম্যাট বিক্রি করছে না। স্বরাজ টুইটারে জানান তিনি কানাডায় ভারতীয় হাই কমিশন-কে অ্যামাজনের সঙ্গে এই বিষয়টি সমাধান করতে বলেছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog