1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী রাজীব গান্ধী গ্রেফতার

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১৪ জানুয়ারী, ২০১৭
  • ১৬০ বার

প্রতিবেদক : নব্য জেএমবির শীর্ষ নেতা ও গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পনাকারী জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিস) ইউনিট। শুক্রবার রাতে তাকে টাঙ্গাইলের অ্যালেঙ্গা থেকে গ্রেফতার করা হয়। ঢাকা মহানগর পুলিশের ডিএমপি গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান একথা নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম জানান, শুক্রবার রাত ১১টার দিকে অ্যালেঙ্গা বাসস্ট্যঅন্ড থেকে সিটিটিসির একটি টিম রাজীবকে ধরে নিয়ে গেছে বলে খবর পেয়েছি। এ ব্যাপারে আমরা এর বেশি কিছু জানি না। তার টাঙ্গাইলে থাকার ব্যাপারে স্থানীয় পুলিশ বা প্রশাসনের কাছে কোনও তথ্য ছিল না।

রাজীব অন্তত ২২টি হত্যা মামলার আসামি। তার সাগঠনিক নাম রাজীব গান্ধী, ওরফে সুভাষ গান্ধী, ওরফে গান্ধী, ওরফে শান্ত ওরফে আদিল। গুলশান ও শোলাকিয়া হামলায় তিন জঙ্গিকে সে উত্তরাঞ্চল থেকে পাঠিয়েছিল।

গত বছর গুলশান হামলার পর রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানে জেএমবির কমান্ডার গ্রেফতার এবং নিহত হওয়ার পর রাজীব গান্ধীর ওপরে ঢাকায় হামলা চালানোর দায়িত্ব আসে। গুলশান হামলার আগে একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনেও রাজীব গান্ধীর কথা বলা হয়েছিল।

গত ২৭ জুন দেওয়া এক প্রতিবেদনে উল্লেখ করা হয়, উত্তরাঞ্চলের জঙ্গি অধ্যুষিত জেলায় পুলিশের টানা অভিযানে জেএমবির সদস্যরা ওই অঞ্চল ছাড়তে বাধ্য হয়। এসময় একটি গ্রুপ ঢাকা, টাঙ্গাইল ও ময়মনসিংহ অঞ্চলে আশ্রয় নেয়।এই গ্রুপের দলনেতা রাজীব গান্ধী ওরফে শান্ত ওরফে সুভাষ ওরফে আদিল।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog