1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রী সুইজারল্যান্ডে

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৬ জানুয়ারী, ২০১৭
  • ১৮৯ বার

প্রতিবেদক : ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ৪৭তম বার্ষিক সভায় যোগ দিতে চার দিনের সফরে সুইজারল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় সকাল ৬টার পর জুরিখ বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী উড়োজাহাজ।

সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি শামীম আহ্সান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা করে সিলভ্রেটা পার্ক হোটেলে নিয়ে যাওয়া হয়। সুইজারল্যান্ড সফরকালে এ হোটেলেই তিনি অবস্থান করবেন।

রোববার রাত পৌনে ১১টার দিকে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী। পথে আবুধাবি আন্তর্জাতিক বিমান বন্দরে প্রায় এক ঘণ্টা ২০ মিনিট যাত্রা বিরতি করেন।

পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

ডাভোস ও ক্লস্টারসে ১৭ থেকে ২০ জানুয়ারি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের এবারের সভায় প্রধানমন্ত্রী পানি অর্থনীতি, টেকসই উন্নয়ন, আঞ্চলিক সহযোগিতা, জলবায়ু পরিবর্তন, তথ্যপ্রযুক্তি ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন সেশনে অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে বক্তব্য দেবেন।

এছাড়া সভার বাইরে বিভিন্ন দেশের শীর্ষ নেতাদের সঙ্গে শেখ হাসিনা দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নিতে পারেন বলে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সভা শেষে ২১ জানুয়ারি প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা।

বিভিন্ন দেশের প্রায় তিন হাজার অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, ব্যবস্থাপক, গণমাধ্যম ব্যক্তিত্ব ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবারের সম্মেলনে মিলিত হচ্ছেন। এর মধ্যে ৪৫টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধান ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং বহুজাতিক কোম্পানির ব্যবস্থাপক ও উদ্যোক্তারা থাকবেন বলে আয়োজকরা জানিয়েছেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog