1. sardardhaka@yahoo.com : adminmoha : Sardar Dhaka
  2. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
  3. rafiqul@mohajog.com : Rafiqul Islam : Rafiqul Islam
  4. sardar@mohajog.com : Shahjahan Sardar : Shahjahan Sardar
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র নিয়ে হাইকোর্টের রায় আপিলেও বহাল

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭
  • ২১৮ বার

প্রতিবেদক : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্থগিত থাকা উপ-নির্বাচনে কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে দেওয়া হাইকোর্টের রায় বহাল রেখেছে আপিল বিভাগ। ৮ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ বুধবার এ রায় ঘোষণা করেন। মনোনয়নপত্র খারিজের ফলে নির্বাচন কমিশন কর্তৃক কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিলের আদেশই বহাল থাকলো।

গত বছর ৪ ফেব্রুয়ারি বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ কাদের সিদ্দিকীর রিট খারিজ করে দিয়ে তার মনোনয়নপত্র অবৈধ বলে রায় দেন। এই বেঞ্চেই এই রুলের শুনানি হয় এবং তার রিট আবেদন খারিজ করেন সর্বোচ্চ আদালত।
প্রসঙ্গত, হজ নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় টাঙ্গাইল-৪ আসন শূন্য হয়। ওই আসনে উপনির্বাচনে প্রার্থী হন লতিফ সিদ্দিকীর ভাই ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী। কিন্তু ঋণখেলাপির অভিযোগে গত ১৩ অক্টোবর তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।
১৯ অক্টোবর নির্বাচন কমিশনে কাদের সিদ্দিকী আপিল করলেও নির্বাচন কমিশন তা বাতিল করে দেয়। পরে হাইকোর্টে রিট আবেদন করেন কাদের সিদ্দিকী। হাইকোর্ট মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। পরে নির্বাচন কমিশন আবার আদালতে আবেদন করেন।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 Mohajog