1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:১৪ পূর্বাহ্ন

চট্টগ্রাম আদালতের ঘটনা তদন্তে প্রধান বিচারপতির নির্দেশে কমিটি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০১৭
  • ৮৫ বার

প্রতিবেদক : মানবপাচার আইনের এক মামলায় গ্রেপ্তার আইনজীবী ও তার স্ত্রীর জামিন নিয়ে চট্টগ্রামের হাকিম আদালতের এজলাস ভাঙচুরের ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামকে প্রধান করে গঠিত এই কমিটিতে সদস্য হিসেবে আছেন হাই কোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ ও চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুসেইন মো. রেজা।

সাব্বির ফয়েজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বৃহস্পতিবার সকাল থেকে কমিটি তদন্ত শুরু করেছে।”

আদালতের এজলাস ভাঙচুরের ওই ঘটনা তদন্ত করে দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে বলে জানান তিনি।

মানবপাচার মামলায় গ্রেপ্তার জামাল হোসেন নামে এক আইনজীবী ও তার স্ত্রীর জামিন বুধবার বিকালে নাকচ হলে চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে আইনজীবীদের বিক্ষোভ ও এজলাস কক্ষে ভাংচুরের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, জামিন নাকচ হলে ওই আসামির পক্ষে দাঁড়ানো আইনজীবীরা বিক্ষোভ শুরু করেন। পরে আরও আইনজীবী যোগ দেন তাদের সঙ্গে। কয়েকশ আইনজীবী এজলাস থেকে বের হয়ে বিচারকের কক্ষের জানালার কাচ ভাংচুর করেন।

বিক্ষোভ ও ভাংচুরের ছবি তুলতে গেলে গণমাধ্যম কর্মীদের ক্যামেরা কেড়ে নেওয়া হয় বলেও অভিযোগ করেন কয়েকজন আলোকচিত্র সাংবাদিক।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা পরে মুখ্য মহানগর হাকিমের সঙ্গে দেখা করেন এবং সন্ধ্যার পর অন্য একটি আদালত ওই আইনজীবী ও তার স্ত্রীকে জামিন দেয়।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog