1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

সেন্সর জটিলতায় ‘ভয়ংকর সুন্দর’

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০১৭
  • ৫২ বার

বিনোদন ডেস্ক : সিনেমার নির্মাণের শুরু থেকে আলোচনার জন্ম দিয়ে চলছে অনিমেষ আইচের সিনেমা ‌‘ভয়ংকর সুন্দর’। ১২ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ডে ছাড়পত্রের জন্য সিনেমাটি জমা দিলেও এখনও ছাড়পত্র ঘরে তুলতে পারেনি ‌সিনেমাটি।
সিনেমা সংক্রান্ত কিছু প্রয়োজনীয় কাগজপত্রের কারনেই সিনেমার সেন্সর আটকে যাওয়ার বিষয়টি বৃহস্পতিবার বিকেলে গ্লিটজকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড সচিব মুন্সী জালাল উদ্দিন।

তিনি বলেন, “সিনেমার সেন্সর ছাড়পত্র দেওয়ার জন্য আমরা সিনেমা সংশ্লিষ্ট কিছু প্রয়োজনীয় কাগজপত্র চেয়েছি। তাই সিনেমার সেন্সর আটকে যায়নি বরং আমাদেরকে সেই প্রয়োজনীয় কাজগপত্রগুলো জমা দিলেই আমরা সেন্সর ছাড়পত্র দিয়ে দেবো।”

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, “এই সিনেমায় একজন বিদেশী শিল্পী (ভারতীয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়) অভিনয় করেছেন। যখন কোন সিনেমায় বিদেশী শিল্পী অভিনয় করেন তখন সেই শিল্পীর সঙ্গে যে চুক্তি হয়েছে এবং চুক্তিনামা অনুযায়ী সেই শিল্পীকে পেমেন্ট পরিশোধ ও তার বিপরীতে যে ট্যাক্স প্রদান করতে হয়- এসবের কাগজ আমাদেরকে সাবমিট করতে হয়। কিন্তু এখনো সেগুলো আমাদের দেওয়া হয়নি। আমরা এই কাগজগুলোই চেয়েছি।”

তবে এক্ষেত্রে সিনেমা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কোনো ধরনের সময় বেঁধে দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে গ্লিটজকে সেন্সরবোর্ডের সচিব বলেন, “এক্ষেত্রে আমরা কোনো সময় বেঁধে দিইনি। আমাদের পক্ষ থেকে সিনেমা সংশ্লিষ্ট প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহের জন্য তাদেরকে মঙ্গলবার (১৭ জানুয়ারি) জানিয়ে দিয়েছি। এখন পুরো বিষয়টি তাদের উপর নির্ভর করছে।”

এ বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় সিনেমার নির্মাতা অনিমেষ আইচ গ্লিটজকে বলেন, “ আমাদের সেন্সর ছাড়পত্র আটকে যাওয়ার বিষয়টি আসলে একটি গুজব। সিনেমায় পরমব্রত চট্টোপাধ্যায়ের কাজের ব্যাপারে অনুমতির যেসব কাগজপত্র আমাদের কাছে চেয়েছে তা কলকাতা থেকে পরমব্রত চট্টোপাধ্যায় আমাদেরকে মেইলে স্বাক্ষর করে পাঠিয়েছেন কিন্তু আমাদেরকে বলা হয়েছে সেই কাগজ স্ট্যাম্প পেপারে জমা দিতে হবে। যেহেতু পরমব্রত চট্টোপাধ্যায় বর্তমানে ঢাকায় নেই, তাই আমাদের একটু সময় লাগছে। তবে যত দ্রুত সম্ভব আমরা প্রয়োজনীয় কাগজপত্র সেন্সরবোর্ডে জমা দিয়ে দেবো।”

থ্রিলারধর্মী ‘ভয়ংকর সুন্দর’ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায় ও বাংলাদেশের অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সম্প্রতি সিনেমার একটি টিজার প্রকাশ পায়।

মতি নন্দীর ছোটগল্প ‘জলের ঘূর্ণী ও বক বক শব্দ’ অবলম্বনে সিনেমার চিত্রনাট্য ও পরিচালনা করছেন অনিমেষ আইচ। সিনেমায় ভাবনা ও পরমব্রত ছাড়াও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, লুৎফর রহমান জর্জ, ফারহানা মিঠু, ফারুক আহমেদ প্রমুখ। সিনেমার সংগীত পরিচালনা করছেন ইমন সাহা। মাহফুজ ও জয়া আহসান অভিনীত ‘জিরো ডিগ্রি’র পর এটি নির্মাতা অনিমেষ আইচের দ্বিতীয় চলচ্চিত্র।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog