1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৬:১৭ অপরাহ্ন

আইইবি কনভেনশনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৮ জানুয়ারী, ২০১৭
  • ৪৫ বার

প্রতিবেদক : চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) ৫৭তম কনভেনশনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রে কনভেনশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

আইইবি সভাপতি কবির আহমদ ভুঁইয়া ও সাধারণ সম্পাদক আব্দুস সবুর, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি সাদেক মো. চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রবীর কুমার সেন এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন। সারাদেশের বিপুল সংখ্যক প্রকৌশলী এ কনভেনশনে অংশ নিচ্ছেন। এবারের কনভেনশনের বিষয়বস্তু ‘ডিজিটাল টেকনোলজি ফর ডেভেলপমেন্ট’।

আগামী সোমবার বিকালে কনভেনশনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

কনভেনশনে বিভিন্ন বিষয় নিয়ে জাতীয় সেমিনার, স্মারক বক্তৃতা, শহীদ প্রকৌশলী পরিবারের সদস‌্যদের সংবর্ধনা, বিদেশি অতিথিদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার উদ্বোধনের আনুষ্ঠানিকতা হলেও চার দিনব্যাপী এই কনভেনশনের কার্যক্রম শুরু হয়েছে শুক্রবার বিকাল থেকেই।
১৯৪৮ সালের ৭ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন যাত্রা শুরু করে। প্রকৌশল শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন কাজে সরকারকে পরামর্শ ও সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতাসহ বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠানটি ৬৯ বছর ধরে কাজ করে চলেছে।

সারাদেশে ১৮টি কেন্দ্র, ৩১টি উপকেন্দ্র, ১১টি ওভারসিজ চ্যাপ্টার, সাতটি প্রকৌশল বিভাগীয় কমিটির মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করে আসছে আইইবি।

কনভেনশনের উদ্বোধনী দিন শনিবার দুপুরে প্রকৌশলী এম এ রশিদ স্মৃতি বক্তৃতা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বিকালে ফিয়েস্কার সেমিনারে অতিথি থাকবেন পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। সেখানে বাংলাদেশ, পাকিস্তান, ভারত, নেপাল ও শ্রীলঙ্কা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের পক্ষ থেকে প্রবন্ধ উপস্থাপন করা হবে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog