1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

অ্যাপল অভিবাসন ছাড়া টিকবে না: কুক

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৯ জানুয়ারী, ২০১৭
  • ১১৯ বার

আন্তর্জাতিক ডেস্ক : অভিবাসী নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর নির্বাহী আদেশের প্রেক্ষিতে কর্মীদের উদ্দেশ্যে পাঠানো এক বার্তায় নিজের উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল প্রধান টিম কুক, জানিয়েছে মার্কিন প্রযুক্তি সাইট ভার্জ।
তিনি বলেন, “এটি আমরা সমর্থন করি এমন নীতি নয়।”

ওই বার্তায় কুক জানান, এই নির্বাহী আদেশের ফলে অনেক কর্মী ক্ষতিগ্রস্থ হয়েছেন আর প্রতিষ্ঠানের মানব সম্পদ, আইন ও নিরাপত্তা বিভাগ তাদের সমর্থনে পাশে আছে। এই আদেশের বিরোধিতায় প্রতিষ্ঠানটি হোয়াইট হাউস পর্যন্ত গিয়েছে বলেও জানান তিনি।

অ্যাপল প্রধান জানান, এই নির্বাহী আদেশ নিয়ে উদ্বিগ্ন এমন অনেক কর্মীর কথা শুনেছেন তিনি। তাদের বলা কথাগুলোও শেয়ার করেছেন প্রতিষ্ঠান প্রধান। তিনি ওয়াশিংটন ডিসি’র কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎকারের পরপর এই বার্তা আসে।

টিম কুক প্রেসিডেন্ট ট্রাম্প-এর কৌশল ও নীতিমালা ফোরামের একজন সদস্য। নিজের পাঠানো ওই বার্তায় কুক বলেন, “অ্যাপল অভিবাসন ছাড়া টিকবে না।”

উদ্বিগ্ন কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, “সাতটি মুসলিম- সংখ্যাগরিষ্ঠ দেশের অভিবাসন সীমাবদ্ধ করা নিয়ে দেওয়া নির্বাহী আদেশ সম্পর্কে আপনাদের অনেকের গভীর উদ্বেগের কথা আমি শুনেছি।”

“বারবার আমি যেমনটা বলেছি, বৈচিত্র্য আমাদের দলকে শক্তিশালী করে। আর অ্যাপলের লোকদের সম্পর্কে আমি যদি একটা কিছু জেনে থাকি তা হচ্ছে- আমাদের সহানুভূতির গভীরতা আর একে অন্যের প্রতি সহযোগিতা।”

“অ্যাপল উন্মুক্ত। সবার জন্যই উন্মুক্ত, কে কোথা থেকে এসেছেন, কোন ভাষায় কথা বলেন, কাকে ভালোবাসেন বা কাকে উপাসনা করেন তা বিবেচনার বিষয় নয়।

সবশেষে তিনি ড. মার্টিন লুথার কিংয়ের উদ্ধৃতি তুলে ধরেন- “আমরা হয়তো সবাই ভিন্ন জাহাজ থেকে এসেছি, কিন্তু আমরা এখন একই নৌকায়।”

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog