1. sardardhaka@yahoo.com : adminmoha :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন

সার্চ কমিটির কাছে নাম দিয়েছে আওয়ামী লীগ-বিএনপি

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭
  • ১৯৮ বার

প্রতিবেদক : নতুন নির্বাচন কমিশনের জন্য সদস্য বাছাইয়ে মন্ত্রিপরিষদ বিভাগে নাম জমা দিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ মন্ত্রিপরিষদ বিভাগে ৫ জনের নাম জমা দেন। অন্যদিকে বিএনপি’র পক্ষে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী মন্ত্রিপরিষদ বিভাগের কাছে ৫ জনের নাম জমা দিয়েছেন।

তবে কমিটিতে কাদের নাম আছে সেটা কেউই বলতে পারেননি।

মঙ্গলবার বেলা ২টা পর্যন্ত ২৭টি রাজনৈতিক দলের প্রস্তাবকৃত নাম জমা পড়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি) আব্দুল ওয়াদুদ। তিনি জানান, আজ তারা মোট ২৩টি দলের কাছ থেকে নাম পেয়েছেন। গতকাল চারটি দলের নামের তালিকা পেয়েছেন তারা।
নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে যোগ দেওয়া ৩১টি রাজনৈতিক দলকে মঙ্গলবার বিকাল ৩টার মধ্যে পাঁচ জনের নামের প্রস্তাব জমা দিতে বলেছে সার্চ কমিটি। আওয়ামী লীগ, বিএনপিসহ অধিকাংশ দলই জানিয়েছে, নতুন সিইসি ও নির্বাচন কমিশনার হিসেবে নামের প্রস্তাব তারা সার্চ কমিটির কাছে পাঠাবে।
গত শনিবার প্রথম বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চারজন নির্বাচন কমিশনার নিয়োগে সুপারিশ দিতে প্রেসিডেন্টের সঙ্গে সংলাপ করা রাজনৈতিক দলগুলোর কাছ পাঁচটি করে নাম নেওয়ার সিদ্ধান্ত নেয় সার্চ কমিটি।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog