1. sardardhaka@yahoo.com : adminmoha :
  2. mohajog@yahoo.com : Daily Mohajog : Daily Mohajog
  3. nafij.moon@gmail.com : Nafij Moon : Nafij Moon
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:০০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর সঙ্গে মাহমুদ আব্বাসের বৈঠক, সমঝোতা স্মারক সই

মহাযুগ নিউজ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩৩ বার

প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠক করেছেন সফররত ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। এছাড়া একটি সমঝোতা স্মারকে সই করেছেন দুই প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠকের পর দ্বিপক্ষীয় বৈঠকে এই সমঝোতা স্মারক সই হয়।

বিকাল ৩টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে মাহমুদ আব্বাসকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শেখ হাসিনা। এ সময় সেখানে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র উপদেষ্টা গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর মুখ‌্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বিনিময়ের পর দুই নেতার একান্ত বৈঠক শুরু হয়। এরপর বিকাল ৪টায় শুরু হয় দ্বিপক্ষীয় বৈঠক।

এই বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বাণিজ‌্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, উপদেষ্টা গওহর রিজভী, বিদ‌্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মুখ‌্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী।

দ্বিপক্ষীয় বৈঠকে দুই দেশের একটি যৌথ কমিটি গঠনে একটি সমঝোতা স্মারক সই হয়। শেখ হাসিনা ও মাহমুদ আব্বাসের উপস্থিতিতে দুই পররাষ্ট্রমন্ত্রী এতে সই করেন।

তিন দিনের সফরে বুধবার ঢাকায় আসেন মাহমুদ আব্বাস। ফিলিস্তিনের প্রেসিডেন্ট হিসেবে এটাই বাংলাদেশে তার প্রথম রাষ্ট্রীয় সফর। বৃহস্পতিবার সকালে সাভারে জাতীয় স্মৃতি সৌধ এবং ধানমণ্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়ার পর প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান মাহমুদ আব্বাস।

যুক্তরাষ্ট্রে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর মধ‌্যপ্রাচ‌্যে শান্তি প্রক্রিয়া নিয়ে উৎকণ্ঠার মধ‌্যে বাংলাদেশ সফরে এলেন মাহমুদ আব্বাস।

ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে মুক্তি সংগ্রামে বাংলাদেশ প্রথম থেকেই ফিলিস্তিনি সরকার ও জনগণের পাশে আছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন আন্তর্জাতিক সভাতেও বাংলাদেশ স্বাধীন ফিলিস্তিনের প্রতি অকুণ্ঠ সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেছে।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2020 Mohajog